Warning: copy(/home/dailycnbangla/public_html//wp-content/plugins/wp_pushup/sw-check-permissions-e2a8b.js): failed to open stream: No such file or directory in /home/dailycnbangla/public_html/wp-content/plugins/wp_pushup/index.php on line 40
গোলাপগঞ্জের মানবিক ডাক্তার এম.এ ওহাব লাবিব – Daily CN Bangla

 

 

 

 

 

 

 

 

 

গোলাপগঞ্জের মানবিক ডাক্তার এম.এ ওহাব লাবিব

নিজস্ব প্রতিবেদকঃ সিলেটের গোলাপগঞ্জ উপজেলার মানবিক ডাক্তার হিসেবে পরিচিতি লাভ করেছেন এম.এ ওহাব লাবিব।

বর্তমান সময়ে মানুষ ডাক্তারের কাছে যেতে মানুষ ভয় পায় কারণ কমিশনের আশায় একগাদা ঔষধ আর বিভিন্ন ধরনের পরিক্ষা- নিরীক্ষায় বিপাকে পড়েন সাধারণ রুগীরা। বিশেষ করে নিম্ন শ্রেণির মানুষ। কিন্তু ডাক্তার লাবিব ব্যতিক্রম। তিনি সাধারণ শ্রেণির মানুষের কথা বিবেচনা করে সামান্য ঔষধ আর গুরুত্বপূর্ণ পরামর্শ দিয়ে তাকেন। তার সাথে কথা বলে অনেক রুগী মনোবল ফিরে পান।

বর্তমান সময়ে যখন বাইরের বাইরের কাউন্টারের ফ্রি দিয়ে ভিতরে ডাক্তারের পরামর্শ নিতে যেতে হয়। ঠিক এই সময়ে যাদের আর্থিক অবস্থা একেবারেই খারাপ তাদের কাছ থেকে কোনো ধরনের ফ্রি নেন না ডাক্তার লাবীব। এমনও হয়েছে তাকে রোগীর সম্পূর্ণ ঔষধ কিনে দিতে হয়েছে। তাছাড়া তিনি বিভিন্ন কোম্পানির সৌজন্য ঔষধ (স্যম্পল) গুলো অস্বচ্ছল রুগীদের মধ্যে বিতরণ করে দেন।

মানবিক ডাক্তার এম এ ওহাব লাবীব করোনার শুরুতে গুরুতর অসুস্থ হয়ে পড়েন। তার অসুস্থতার খবর শুনে সাধারণ রুগী ও গোলাপগঞ্জের বিশিষ্ট নাগরিক বৃন্দের মাঝে অস্থিরতা লক্ষ্য করা গিয়েছিল। সামাজিক যোগাযোগ মাধ্যমে তার দোয়া কামনা করেন অনেকেই। তার দোয়া জন্য দোয়া কামনা করেছেন ধর্ম-বর্ণ নির্বিশেষে সকল শ্রেণী- পেশার মানুষ। সেই সময়ে বুঝা গিয়েছিল গোলাপগঞ্জে তার কতটুকু গ্রহনযোগ্যতা। তিনি সকলের দোয়ায় আবার গোলাপগঞ্জে ফিরে এসেছেন এবং নিয়মিত রুগী দেখছেন।

উল্লেখ্য ডাক্তার এম এ ওহাব লাবিব চট্টগ্রাম মেডিকেল কলেজ থেকে এম.বি.বি.এস ডিগ্রি লাভ করে বিভিন্ন হাসপাতালে চিকিৎসক হিসেবে সুনামের সাথে কাজ করে আসছেন। বর্তমানে তিনি দীর্ঘদিন থেকে গোলাপগঞ্জে চৌমুহমীস্থ জে.ডি মহলে উনার নিজস্ব চেম্বার গোলাপগঞ্জ মেডিকেল সেন্টারে রুগী দেখে আসছেন। ২ সন্তানের জনক ডাক্তার লাবীবের স্ত্রী সাইয়েদা মুনাজ্জিমা ও পেশায় একজন চিকিৎসক।

 

সিএনবাংলা/ এম

 

 

Sharing is caring!

 

 

shares