সিলেট এমসি কলেজ ছাত্রাবাসে গৃহবধু গণধর্ষণ:ড. এনামুল হক চৌধুরীর নিন্দা ও প্রতিবাদ

সিএনবাংলা ডেস্কঃ শতবর্ষের ঐতিহ্যের স্মারক বৃহত্তর সিলেটের শীর্ষ বিদ্যাপীঠ এমসি কলেজ ছাত্রাবাসে কতিপয় দুর্বৃত্ত কর্তৃক স্বামীকে বন্দী করে গৃহবধুকে গণধর্ষণের  ন্যাক্কার জনক ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্ঠা ড. মুহাম্মদ এনামুল হক চৌধুরী।

এই বর্বর ঘটনার সাথে জড়িতদের গ্রেফতার ও দৃষ্টান্তমুলক শাস্থির দাবী জানান তিনি। এক বিবৃতিতে ড. মোহাম্মদ এনামুল হক চৌধুরী বলেন, বৃহত্তর সিলেটের ঐতিহ্যবাসী শিক্ষা প্রতিষ্ঠান এমসি কলেজ।

এই প্রতিষ্ঠান থেকে একাধিক মন্ত্রী ও গুণীজনের জন্ম হয়েছে। এই প্রতিষ্ঠানের ছাত্রাবাসে কতিপয় দুর্বৃত্ত কর্তৃক স্বামীকে বন্দী করে গৃহবধুকে গণধর্ষণের ঘটনায় গোটা সিলেটবাসী লজ্জিত। এমন বর্বর ঘটনার নিন্দা জানানোর ভাষাও আমি হারিয়ে ফেলেছি। এই ধরনের ন্যাক্কারজনক ঘটনা কোনভাবেই মেনে নেয়ার মতো নয়।

এই ঘটনা পূণ্যভুমি সিলেটের ইতিহাস ঐতিহ্যকে ভুলুন্ঠিত করেছে। অবিলম্বে এদের থামাতে হবে। অন্যথায় সিলেটের দীর্ঘদিনের ইতিহাস ঐতিহ্য প্রশ্নবিদ্ধ হবে। অতীতে এমসি কলেজ ছাত্রাবাসকে এরাই আগুনে পুড়িয়েছে। এর বিচার না হওয়ায় তাদের দ্বারা এবার গণধর্ষণের ঘটনা ঘটেছে খোদ কলেজ ছাত্রাবাসে।

এই ঘটনার সাথে জড়িতদের গ্রেফতার করে দৃষ্টান্তমুলক শাস্থি নিশ্চিত করতে হবে। পাশাপাশি সিলেটবাসীকে এসব ন্যাক্কারজনক কর্মকান্ডের বিরুদ্ধে জেগে উঠতে হবে। শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার সুষ্ঠু পরিবেশ বজায় রাখতে এসব দুর্বৃত্তদের আজীবনের জন্য নিষিদ্ধ করতে হবে। বিজ্ঞপ্তি

সিএনবাংলা/ এম

Sharing is caring!

 

 

shares