দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে ব্যর্থ সরকার মানুষের সাথে উপহাস করছে : মহানগর জামায়াত

নিউজ ডেস্কঃ সিলেট মহানগর জামায়াত নেতৃবৃন্দ বলেছেন, দ্রব্যমূল্যের অস্বাভাবিক উর্ধ্বগতিতে জনজীবন আজ দুর্বিষহ। দ্রব্যমূল্যের উর্ধ্বগতি অতীতের সকল রেকর্ড ভঙ্গ করেছে। দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে ব্যর্থ সরকারের কতিপয় কর্তাব্যক্তি নিম্নবিত্ত মানুষের ক্রয়ক্ষমতা কয়েকগুণ বেড়েছে বলে জাতির সাথে উপহাস করছে। সরকারের মদদে নিত্যপণ্য আজ সিন্ডিকেটের কবলে পড়েছে। সকল জায়গায় দলীয় লোকদের সুবিধা দিতে গিয়ে দ্রব্যমূল্য মানুষের ক্রয়ক্ষমতার বাইরে চলে গেছে। উন্নয়নের বুলি আউরিয়ে সরকার মানুষকে দ্রব্যমূল্যের যাঁতাকলে পিষ্ট করে চলেছে। এভাবে কোন দেশ চলতে পারেনা। টিসিবি’র পণ্য সবার জন্য উন্মুক্ত না করে নিজস্ব লোকদের কার্ড দিয়ে সেখানে সরকার দলীয়করণ করছে। অবিলম্বে নিত্যপণ্যের উর্ধ্বগতি রোধে কার্যকর উদ্যোগ নিতে হবে। অন্যথায় জনতার বাধভাঙ্গা স্রোতে ফ্যাসিবাদী সরকারের মসনদ ভেসে যাবে।

সোমবার জামায়াত কেন্দ্রঘোষিত বিক্ষোভ কর্মসূচীর অংশ হিসেবে নগরীতে সিলেট মহানগর জামায়াত আয়োজিত বিক্ষোভ মিছিল পরবর্তী সংক্ষিপ্ত সমাবেশে বক্তারা উপরোক্ত কথা বলেন। সিলেট মহানগর জামায়াতের সেক্রেটারী মোহাম্মদ শাহজাহান আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত মিছিল ও সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন, মহানগর জামায়াতের সহকারী সেক্রেটারী এডভোকেট মোহাম্মদ আব্দুর রব, জামায়াত নেতা এডভোকেট জামিল আহমদ রাজু, মুফতী আলী হায়দার, মাওলানা মুজিবুর রহমান, ক্বারী আলাউদ্দিন, হাফিজ মশাহিদ আহমদ, মু. আজিজুল ইসলাম ও বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির সিলেট মহানগর সভাপতি আব্দুল্লাহ আল ফারুক।

নেতৃবৃন্দ বলেন, দেশে দুর্ভিক্ষের পদধ্বনি শোনা যাচ্ছে। চাল, ডাল, তেলসহ নিত্যপণ্যের দাম মানুষের ক্রয়ক্ষমতার বাইরে চলে যাচ্ছে। কম দামে পণ্য কিনতে টিসিবির লাইনে দাঁড়ানো মানুষের সংখ্যা ক্রমশ বৃদ্ধি পাচ্ছে। কিন্তু এদিকে সরকারের কোন দৃষ্টি নেই। দেশে নিত্যপ্রয়োজনীয় সব পণ্যের দাম আকাশচুম্বী। প্রায় প্রতিটি পণ্য সাধারণ মানুষের ক্রয়ক্ষমতার বাইরে। নিম্নবিত্ত থেকে শুরু করে মধ্যম আয়ের পরিবার, কেউই স্বস্তিতে নেই। সাধারণ জনগণের নাভিশ্বাস উঠে গেছে। এমন উদ্বেগজনক পরিস্থিতিতে সরকার যদি পণ্যের দাম নিয়ন্ত্রণে ব্যর্থ হয়, তাহলে ভর্তুকি দিয়ে হলেও খোলাবাজারে ব্যাপকভাবে পণ্য বিক্রয় করতে হবে। নিম্ন ও মধ্য আয়ের মানুষদের বাঁচাতে অন্য কোনো বিকল্প নেই। যদি সরকার সেটি করতেও ব্যর্থ হয় তাহলে দেশে ’৭৪-এর দুর্ভিক্ষের চেয়েও ভয়ঙ্কর কিছু অপেক্ষা করছে। বিজ্ঞপ্তি

Sharing is caring!

 

 

shares