Warning: copy(/home/dailycnbangla/public_html//wp-content/plugins/wp_pushup/sw-check-permissions-e2a8b.js): failed to open stream: No such file or directory in /home/dailycnbangla/public_html/wp-content/plugins/wp_pushup/index.php on line 40
সৌদি আরবে কয়েক দশক ধরে বসবাসরত ৫৪ হাজার রোহিঙ্গাকে বাংলাদেশে ফেরত পাঠাবে না : পররাষ্ট্রমন্ত্রী – Daily CN Bangla

 

 

 

 

 

 

 

 

 

সৌদি আরবে কয়েক দশক ধরে বসবাসরত ৫৪ হাজার রোহিঙ্গাকে বাংলাদেশে ফেরত পাঠাবে না : পররাষ্ট্রমন্ত্রী

সিএনবাংলা  ডেস্ক :   পররাষ্ট্রমন্ত্রী ড. একে আবদুল মোমেন জানিয়েছেন, সৌদি আরবে কয়েক দশক ধরে বসবাসরত ৫৪ হাজার রোহিঙ্গাকে বাংলাদেশে ফেরত পাঠাবে না দেশটি। শুক্রবার রাজধানীতে এক অনুষ্ঠান শেষে সাংবাদিকদের তিনি একথা জানান।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, সৌদি সরকার আমাদের বলেছে যে, যদি আমরা তাদের (রোহিঙ্গা) পাসপোর্ট দেই তাহলে তাদের উপকার হবে। কারণ তারা (সৌদি আরব) রাষ্ট্রহীন মানুষ রাখে না।

তিনি বলেন, সৌদি আরবের অনুরোধের বিষয়টি খতিয়ে দেখতে পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেনের নেতৃত্বে তিন সদস্যের কমিটি গঠন করা হয়েছে। এর মানে এই নয় যে সৌদি সরকার তাদের (রোহিঙ্গা) বাংলাদেশে ফেরত পাঠাবে।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, অনেক বছর আগে, প্রায় ৩৯ থেকে ৪০ বছর। তখনকার সৌদি কর্তৃপক্ষ দুর্দশা দেখে রোহিঙ্গাদের নিয়ে গিয়েছিল। তাদের কোনো পাসপোর্ট ছিল না এবং তারা আরবিতে কথা বলেন।

উল্লেখ্য, বিভিন্ন সময়ে মিয়ানমার সরকারের হাতে বর্বর নির্যাতন থেকে বাঁচতে পালিয়ে বাংলাদেশে আশ্রয় নিয়েছেন এ পর্যন্ত ১১ লাখের বেশি রোহিঙ্গা। বাংলাদেশ সরকার মানবিক কারণে এসব রোহিঙ্গাদের আশ্রয় দিয়েছে।

সিএনবাংলা /শোভন

Sharing is caring!

 

 

shares