আইসিসির টিম অব দ্যা টূর্নামেন্টে সাকিব

স্পোর্টস ডেস্ক:– বাংলাদেশের পোস্টার বয় সাকিব আল হাসান ২০১৯ বিশ্বকাপে নিজের জাত চিনিয়েছিলেন নতুন ভাবে।ব্যাটিংয়ে ৩ নাম্বার পজিশনে খেলে ৬০৬ রানের সাথে ১১ উইকেট নিয়ে ছিলেন।
তাইতো টুর্নামেন্ট সেরা একাদশে কোন বিতর্ক ছাড়াই জায়গা পেয়েছেন তিনি।

আইসিসির চোখে ২০১৯ বিশ্বকাপের টিম অব দ্য টুর্নামেন্টে বাংলাদেশের একমাত্র প্রতিনিধি হিসাবে আছেন সাকিব আল হাসান। তবে সাকিবকে বিবেচনা করা হয়েছে ৪ নাম্বারের ব্যাটসম্যান হিসেবে।

এই দলে আছেন টুর্নামেন্টের সর্বোচ্চ রান সংগ্রাহক (৬৪৮) রোহিত শার্মা। অপর ওপেনার ৪৪৩ রান করা জেসন রয়।ইংল্যান্ডের পক্ষে ১১ ম্যাচে ৫৫৬ রান করা জো রুট আছেন একাদশে। আছেন ম্যান অব দ্য ফাইনাল হওয়া বেন স্টোকসও। উইকেটরক্ষকের ভূমিকা পালন করবেন অস্ট্রেলিয়ার অ্যালেক্স ক্যারি।

তিনে খেলবেন ম্যান অব দ্য টুর্নামেন্ট হওয়া কেন উইলিয়ামসন, দলের নেতৃত্বও তার কাঁধে। অসাধারণ ক্যাপ্টেন্সি ও ব্যাটিং শৈলির জন্যই তাকে ব্যাটসম্যান হিসেবে সবচেয়ে গুরুত্বপূর্ণ পজিশনে রাখা হয়েছে।

বোলিং ইউনিটে মিচেল স্টার্ক, জফরা আর্চার, লকি ফার্গুসন ও জাসপ্রীত বুমরাহকে নিয়ে পেস আক্রমণ সাজানো। টুর্নামেন্টে তারা উইকেট পেয়েছেন যথাক্রমে ২৭, ২০, ২১ ও ১৮। একাদশে স্পিনার বলতে কেবল সাকিব আল হাসান। দ্বাদশ প্লেয়ার হিসেবে আছেন ট্রেন্ট বোল্ট।

আইসিসি আজ টুইটের মাধ্যমে এটি প্রকাশ করে।

Sharing is caring!

 

 

shares