দিল্লি ক্যাপিটালসের টিম বাসে হামলা, আইপিএলের নিরাপত্তা প্রশ্নবিদ্ধ

নিউজ ডেস্কঃ মাত্র ১০ দিন বাকি, মাঠে গড়ানোর অপেক্ষায় ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ আইপিএলের এবারের আসর। আসন্ন আসরের ঢাকঢোল পেটাতেই ব্যস্ত ভারতীয় ক্রিকেট বোর্ড। তবে তার মাঝেই সৌরভ গাঙ্গুলির কপালে চিন্তার ভাঁজ ফেলার মতো কাণ্ড ঘটে গেছে। মঙ্গলবার দিবাগত রাতে দিল্লি ক্যাপিটালসের টিম বাসে হামলার ঘটনা ঘটেছে।

আর এতেই উঠেছে প্রশ্ন, তবে কী যথাযথ নিরাপত্তা নিশ্চিত করতে ব্যর্থ হয়েছে সৌরভের বোর্ড?  মুম্বাইয়ে দিল্লি ক্যাপিটালসের বাসটি থামনো ছিল পাঁচ তারকা হোটেলের বাইরে। গভীর রাতে সেখানে হঠাৎই উপস্থিত হন মহারাষ্ট্র নবনির্মাণ সেনার (এমএনএস) কয়েকজন কর্মী। তারা বাসের সামনের কাচে দলীয় পোস্টার সেঁটে দিয়েছেন। পরে স্লোগান দিয়ে বাসের জানালার কাচ ভেঙেছেন।

খবর পেয়ে কোলাবা পুলিশ ঘটনাস্থলে যায়। ঘটনার সাথে জড়িত পাঁচজনকে গ্রেপ্তারও করেছে। পুলিশের দাবি, ওই পাঁচজনই এমএনসের জ্যেষ্ঠ নেতা। ‘দিল্লির টিম বাসে হামলা কেনো?’
এমন প্রশ্নের ব্যাখ্যা দিয়েছেন সংগঠনটির সভাপতি সঞ্জয় নায়েক।
তিনি জানান, অনেক দিন থেকেই এমএনএস আইপিএল কর্তৃপক্ষের কাছে আইপিএলে দলগুলোর চলাচলের জন্য মুম্বাইয়ে বাইরের থেকে কোনো যানবাহন না আনার দাবি জানিয়েছিল। কিন্তু দিল্লি সেই দাবি মানেনি। তারা শহরের বাইরে থেকে বাস এনেছে। নায়েক বলেছেন, ‘প্রতিবাদের পরও তারা দিল্লি এবং দেশের অন্যান্য জায়গা থেকে কিছু বাস ও যানবাহন এনেছে। এটা আমাদের স্থানীয় মারাঠিদের জীবনযাত্রায় প্রভাব ফেলছে।

Sharing is caring!

 

 

shares