পাপড়ি-করামত আলী তরুণ শিশুসাহিত্য পুরস্কার-২০২০ ঘোষণা

সিএনবাংলা ডেস্ক :: প্রতিবছরের ন্যায় এবারো ‘পাপড়ি-করামত আলী তরুণ শিশুসাহিত্য পুরস্কার ২০২০’ এর বিজয়ীদের নাম ঘোষণা করা হয়েছে। এ বছর দুইজনকে এ পুরস্কারের জন্য মনোনীত করা হয়েছে। প্রতিষ্ঠানের প্রধান কামরুল আলম পুরস্কার ঘোষণার বিষয়টি নিশ্চিত করেছেন।

পুরস্কারপ্রাপ্তরা হলেন- গল্প বিভাগে ‘পুঁটির গায়ে পড়ল বোতল’ পাণ্ডুলিপির জন্য জনি হোসেন কাব্য এবং ছড়া-কবিতা বিভাগে ‘ঘুমপাড়ানি মাসি পিসি’ পাণ্ডুলিপির জন্য নাঈমুল ইসলাম গুলজার। প্রকাশক জানান, বিজয়ী পাণ্ডুলিপি বই আকারে প্রকাশ করা হবে এবং বিজয়ী লেখকদেরকে ক্রেস্ট, সনদ ও লেখক সম্মানী হিসেবে ৫ হাজার টাকার বই প্রদান করা হবে।

জানা যায়, এবছর প্রাথমিক যাচাই-বাছাই শেষে মোট ৯৫টি পাণ্ডুলিপি জমা পড়ে। এর মধ্য থেকে দুইজনকে মনোনীত করা হয়েছে। এছাড়া গল্প ও ছড়া-কবিতা বিভাগে সুপারলিস্টে থাকা ৪০ জনকে সেরালেখক সম্মাননা ও তাদের বই প্রকাশে বিশেষ সুবিধা দেওয়া হবে। সুপারলিস্টে থাকা লেখকবৃন্দ হলেন, গল্প বিভাগে মুহাম্মদ বরকত আলী, কবির কা ন, মুহাম্মদ ইব্রাহিম বাহারী, খন্দকার নূর হোসাইন, খায়রুল আলম রাজু, জুনায়েদুর রহমান, লোকমান হাফিজ, সাইফুল্লাহ মনসুর ইসহাক, সালমা বিনতে শামস, নূর মোহাম্মদ দ্বীন, মাহাথির মোবারক, উম্মে কুলসুম নেসা, আহমেদ কিবরিয়া, আরিফ আঞ্জুম, মাহমুদুল হক জালীস, মামুনুর রশিদ খান, পারভেজ আহমেদ, সজীব মাহমুদ, কাজী সুলতানুল আরেফিন ও হাসান মাহমুদ বজ্র এবং ছড়া-কবিতা বিভাগে মুহাম্মদ আল মমিন, হালিমা নদী, হামীম রায়হান, রমজান আলী রনি, জহির টিয়া, রাশেদ বিন শফিক, জুবায়ের দুখু, শিকদার বাসীর, তুফান মাজহার খান, মাহবুবুর রহিম, শাজাহান কবীর শান্ত, যাকারিয়া আহমদ, মহিউদ্দিন আল মহী, আকিব শিকদার, মুহাম্মদ শহীদুল ইসলাম ফকির, সাইফুর রহমান লিটন, ইবরাহিম আদহাম, হেলাল ইসহাক, আতিকুল্লাহ সা’দী ও আরিফুল ইসলাম সাকিব।

পাপড়ি গত ৪ বছর ধরে এ প্রতিযোগিতার আয়োজন করে আসছে। এ ধারাবাহিকতা অব্যাহত থাকবে বলে জানিয়েছেন প্রকাশক।

সিএনবাংলা/জীবন

Sharing is caring!

 

 

shares