Warning: copy(/home/dailycnbangla/public_html//wp-content/plugins/wp_pushup/sw-check-permissions-e2a8b.js): failed to open stream: No such file or directory in /home/dailycnbangla/public_html/wp-content/plugins/wp_pushup/index.php on line 40
সিলেটে বন্যায় ক্ষতিগ্রস্তদের মাঝে মহানগর শিবিরের ত্রাণ বিতরণ। – Daily CN Bangla

 

 

 

 

 

 

 

 

 

সিলেটে বন্যায় ক্ষতিগ্রস্তদের মাঝে মহানগর শিবিরের ত্রাণ বিতরণ।

সিলেটবাসী ধৈর্য্য ও সাহসিতা দিয়ে এ সমস্যা মোকাবেলা করতে সক্ষম হবেঃ হাফেজ রাশেদুল ইসলাম

সিলেটে আকষ্মিক বন্যায় ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রান সহায়তা প্রদান করেছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির সিলেট মহানগর শাখা। শনিবার (২১ মে) ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি হাফেজ রাশেদুল ইসলাম ক্ষতিগ্রস্থ এলাকা ও বিভিন্ন আশ্রয়কেন্দ্র পরিদর্শন ও ক্ষতিগ্রস্তদের মাঝে শুকনো খাবার, বিশুদ্ধ পানি ও প্রাথমিক চিকিৎসায় ব্যাবহৃত ঔষুধ প্রদান করেন। এ সময় উপস্থিত ছিলেন ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় কার্যকরী পরিষদ সদস্য ও সিলেট মহানগর সভাপতি আবদুল্লাহ আল-ফারুক এবং মহানগরীর বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

এ সময় শিবির সভাপতি রাশেদুল ইসলাম বলেন, এবারের আকষ্মিক বন্যায় সিলেট অঞ্চলের মানুষের দুর্ভোগের যেন শেষ নেই। টানা বৃষ্টিপাত ও পাহাড়ি ঢলে সিলেটের লাখ লাখ মানুষ পানিবন্দী হয়ে মানববেতর জীবনযাপন করছে। ইতিমধ্যে খাবার, বিশুদ্ধ পানি ও ওষুধপত্রসহ নানা সঙ্কট দেখা দিয়েছে। সিলেটের এই কঠিন সময়ে সরকারের নামমাত্র ত্রাণ তাৎপরতায় সিলেটবাসী উদ্বিগ্ন। সরকারের এই ত্রান তৎপরতার অপ্রতুলতার কারণে মানুষের এ দুর্ভোগ বেড়েই চলেছে। এমতাবস্থায় নগরবাসীর এই দুর্যোগে ছাত্রশিবির আর্ত মানবতার কল্যানে বন্যার্তদের পাশে এসে দাড়িঁয়েছে। সাধ্য অনুযায়ী ক্ষতিগ্রস্ত ও দূর্গত মানুষের পাশে দাঁড়ানো ছাত্রশিবিরের মৌলিক কর্মকান্ডের মধ্যে অন্যতম। কোন ব্যক্তি বা দলের খুশির জন্য নয় বরং সামাজিক দায়বদ্ধতা ও আল্লাহ তায়ালার সন্তুষ্টির জন্য ছাত্রশিবির জনকল্যাণমূলক কাজ করে যাচ্ছে। আমরা বিশ্বাস করি বর্তমান পরিস্থিতিতে সিলেটবাসী দায়িত্বশীলতা ও সহমর্মিতার দৃষ্টান্ত স্থাপন করবে। নারী, শিশুসহ নিরীহ মানুষের করুণ পরিণতি দেখে কেউ নিরব থাকবে না। দল মত নির্বিশেষে যার যার অবস্থান থেকে সাধ্য অনুযায়ী বন্যার্তদের সহায়তায় এগিয়ে আসবে। আমরা বিশ্বাস করি এ অঞ্চলের মানুষ ধৈর্য্য ও সাহসিতা দিয়ে এ সমস্যা মোকাবেলা করতে সক্ষম হবে।

রাশেদুল ইসলাম আরো বলেন, নাগরিকদের কষ্ট লাঘবের মূল দায়িত্ব সরকারের। সরকার সঠিক ভাবে দায়িত্ব পালন করলে অল্প সময়েই কষ্ট লাঘব সম্ভব। সরকারের কথার ফুলঝুড়ি ও ফাকা বুলিতে দূর্গত মানুষের কষ্ট লাঘব হবে না। আমরা আশা করি সরকার দায়িত্বশীলতার পরিচয় দিয়ে প্রশাসনসহ নগরীর সকল মানুষকে সাথে নিয়ে বন্যার্তদের সার্বিক ভাবে সহায়তার জন্য সর্বোচ্চ প্রচেষ্টা চালাবেন। নেতাকর্মীদের প্রতি বন্যার্তদের সার্বিক সহযোগিতার নির্দেশ দিয়ে শিবির সভাপতি বলেন, ছাত্রশিবিরের প্রতিটি নেতাকর্মীকে যার যার অবস্থানে থেকে বন্যার্তদের সহায়তায় এগিয়ে আসতে হবে। সহায়তা কার্যক্রমে ছাত্রজনতাকে সংযুক্ত করতে হবে। ইতিমধ্যেই সিলেটের বিভিন্ন স্থানে বন্যার্তদের সহায়তায় ছাত্রশিবির নেতাকর্মীরা এগিয়ে এসেছে। এ কাজের গতি আরও তীব্র করতে হবে।

উল্লেখ্য সিলেট অঞ্চলের এবারের বন্যায় প্রায় শতাধিক পরিবারকে ত্রান সহায়তা প্রদান করেছে ইসলামী ছাত্রশিবির সিলেট মহানগর শাখা। তাছাড়া বর্তমান পরিস্থিতি ও বন্যা পরবর্তী পরিস্থিতিকে মাথায় রেখে একটি মনিটরিং সেল গঠন করা হয়েছে যার কার্যক্রম চলমান রয়েছে।

Sharing is caring!

 

 

shares