Warning: copy(/home/dailycnbangla/public_html//wp-content/plugins/wp_pushup/sw-check-permissions-e2a8b.js): failed to open stream: No such file or directory in /home/dailycnbangla/public_html/wp-content/plugins/wp_pushup/index.php on line 40
সিলেটে মহানগর শিবিরের বিক্ষোভ মিছিল – Daily CN Bangla

 

 

 

 

 

 

 

 

 

সিলেটে মহানগর শিবিরের বিক্ষোভ মিছিল

ঘৃণ্য এ কাজ কোনোভাবেই মত প্রকাশের স্বাধীনতা নয় বরং তা একটি দেশ, দল ও সরকারের অসভ্য ও নিচু মানসিকতার প্রতিফলন : আবদুল্লাহ আল-ফারুক

মহানবী হযরত মুহাম্মদ (সা:) ও হযরত আয়েশা সিদ্দিকা (রা:)-কে নিয়ে অশালীন বক্তব্য ও কটূক্তির প্রতিবাদ জানিয়ে নগরীতে বিক্ষোভ মিছিল ও সংক্ষিপ্ত সমাবেশের আয়োজন করে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির সিলেট মহানগর শাখা।

শনিবার (১১জুন) বিক্ষোভ মিছিলটি নগরীর আম্বরখানা পয়েন্ট থেকে শুরু হয়ে হাউজিং এস্টেট পয়েন্টে গিয়ে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়। নগর সেক্রেটারী সিদ্দিক আহমদের সঞ্চালনায় মিছিল পরবর্তী সংক্ষিপ্ত সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় কার্যকরী পরিষদ সদস্য ও সিলেট মহানগর সভাপতি আবদুল্লাহ আল-ফারুক।

প্রধান অতিথির বক্তব্যে আবদুল্লাহ আল-ফারুক বলেন, বিজেপি সরকার ক্ষমতায় আসার পর থেকেই ইসলাম ও মুসলিমদের উপর নানা ভাবে নির্যাতন করে আসছে। তাদের কাছে গরুর মূল্য থাকলেও মুসলমানদের রক্তের কোন মূল্য নেই। সম্প্রতি মুসলমানদের প্রাণের স্পন্দন মহানবী হযরত মুহাম্মদকে (সা.) নিয়ে অবমাননাকর বক্তব্য দিয়ে বিশ্বের মুসলমানসহ শান্তিকামী প্রতিটি মানুষের কলিজাকে দগ্ধ করেছে। এ ঘৃণ্য কাজ কোনোভাবেই মত প্রকাশের স্বাধীনতা নয় বরং তা একটি দেশ, দল ও সরকারের অসভ্য ও নিচু মানসিকতার প্রতিফলন। আমরা বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির এই নোংরা হস্তক্ষেপের তীব্র নিন্দা জ্ঞাপন করছি । হযরত মুহাম্মদ (সা.) আমাদের ভালোবাসার স্থান। তাকে নিয়ে কটূক্তি আমরা মুসলিম হিসেবে মেনে নিতে পারি না। ধর্ম নিরপেক্ষতার দাবিদার ভারত অসংখ্যবার সাম্প্রদায়িক দাঙ্গা বাধিয়ে ভারত ভূমি মুসলমানদের রক্তে রঞ্জিত করেছে। আবহমানকাল থেকে বসবাসকারী প্রায় বিশ কোটি মুসলমান মোদির জুলুম নির্যাতনে আতঙ্কিত জীবন-যাপন করছে।

আবদুল্লাহ আল-ফারুক আরো বলেন, ভারতের রাজনীতিতে উগ্রবাদীদের উত্থান পুরো উপমহাদেশকেই অস্থিতিশীল করে তুলেছে। সাম্প্রতিক ঘটনা প্রবাহে প্রমাণ হয় দেশটির উগ্রবাাদীরা পরিকিল্পতভাবেই মুসলিম বিদ্বেষ উস্কে দিয়ে আগামীতে নির্বাচনী বৈতরণী পার হতে চায়। কিন্তু এবারের প্রেক্ষাপট সম্পূর্ণ আলাদা। কারণ, এই ইস্যুতে পুরো মুসলিম উম্মাহই এখন ঐক্যবদ্ধ। তাই এবারের খেলা তাদের জন্যই বুমেরাং হতে বাধ্য। আমরা বার বার প্রতিবাদ জানাই, প্রতিবাদে কোন কিছু হয়না। তাই প্রতিবাদেই শেষ নয় এবার আমরা প্রতিরোধ চাই। আগামীতে হযরত মুহাম্মদ (স:) কে নিয়ে বাজে, অরুচিপূর্ণ ও কুটূক্তি করা হলে ইসলামী ছাত্রশিবির তওহীদি জনতাকে সাথে নিয়ে কঠোরতর আন্দোলন গড়ে তুলবে। ভারতে বিজেপি নেতারা রাসুল (সা.) ও মা আয়েশা (রা.) কে নিয়ে কটূক্তি করার ফলে মুসলিম রাষ্ট্রগুলো এর নিন্দা জানালেও আমাদের সরকার এখনো নিরব তারা প্রতিবাদ বা নিন্দা জানায়নি। আমরা বাংলাদেশ সরকারের প্রতি আহ্বান জানাচ্ছি, সংসদে নিন্দা প্রস্তাব করে ৯০ শতাংশ মুসলমানের কলিজা শীতল করুন। উগ্র ও সন্ত্রাসী মনোভাবাপন্ন ভারতের সাথে সকল অর্থনৈতিক ও কুটনৈতিক সম্পর্ক বয়কট করুন।

বিক্ষোভ মিছিল ও সমাবেশে সিলেট মহানগর ছাত্রশিবিরের বিভিন্ন ওয়ার্ড, থানা শিবিরের বিপুল সংখ্যক নেতাকর্মীরা অংশ নেন।

Sharing is caring!

 

 

shares