Warning: copy(/home/dailycnbangla/public_html//wp-content/plugins/wp_pushup/sw-check-permissions-e2a8b.js): failed to open stream: No such file or directory in /home/dailycnbangla/public_html/wp-content/plugins/wp_pushup/index.php on line 40
করোনায় মারা গেলেন সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে প্রফেসর আবু বকর – Daily CN Bangla

 

 

 

 

 

 

 

 

 

করোনায় মারা গেলেন সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে প্রফেসর আবু বকর

সিএনবাংলা ডেস্ক :: সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের মাইক্রোবায়োলজি ও ইমিউনোলজি বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. আবু বকর সিদ্দিক করোনা আক্রান্ত হয়ে ৫ সেপ্টেম্বর শনিবার রাতে শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন। বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ ও প্রকাশনা দপ্তর জানিয়েছে, মৃত্যুর আগ পর্যন্ত তিনি বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।

প্রফেসর ড. আবু বকর সিদ্দিক তদানিন্তর সিলেট সরকারী ভেটেরিনারি কলেজ আমলে ২০০০ সালে তিনি শিক্ষকতা শুরু করেন। ভাইরোলজি বিষয়ে তাঁর দক্ষতা ছিলো। মৃত্যুর আগে তিনি সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের ভেটেরিনারি, এনিম্যাল ও বায়োমেডিক্যাল অনুষদের ডিন, অর্থ ও হিসাব শাখার পরিচালকসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করে গেছেন। তিনি সিকৃবির মসজিদ পরিচালনা কমিটির সভাপতি হিসেবেও দায়িত্ব পালন করে আসছিলেন। বর্ণাঢ্য শিক্ষকতার ক্যারিয়ারের পাশাপাশি গবেষক হিসেবে তিনি প্রান্তিক হাওরের মানুষদের জন্য সমন্বিত খামার ব্যবস্থাপনা উন্নয়নের লক্ষ্যে কাজ করে গেছেন।

এদিকে প্রফেসর ড. আবু বকর সিদ্দিকের মৃত্যুতে সিকৃবি ক্যাম্পাসে শোকের ছায়া নেমে এসেছে। এ ঘটনায় ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ মতিয়ার রহমান হাওলাদার গভীর শোক প্রকাশ করেছেন ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেছেন। মরহুমের মরদেহ তাঁর নিজ বাড়ি বরিশালের মেহেন্দিগঞ্জে সমাহিত হবার কথা রয়েছে।

সিএনবাংলা/জীবন

Sharing is caring!

 

 

shares