Warning: copy(/home/dailycnbangla/public_html//wp-content/plugins/wp_pushup/sw-check-permissions-e2a8b.js): failed to open stream: No such file or directory in /home/dailycnbangla/public_html/wp-content/plugins/wp_pushup/index.php on line 40
সিলেটে কিশোরকন্ঠ মেধাবৃত্তির পুরষ্কার বিতরণ সম্পন্ন। – Daily CN Bangla

 

 

 

 

 

 

 

 

 

সিলেটে কিশোরকন্ঠ মেধাবৃত্তির পুরষ্কার বিতরণ সম্পন্ন।

মেধা ও নৈতিকতার সমন্বয় না থাকায় জাতি আজ নিগৃহীত ও নিন্দিতঃ ড.সুলতান আহমেদ টিপু

দেশের সর্বাধিক প্রকাশিত মাসিক শিশু কিশোর পত্রিকা, কিশোরকন্ঠ পাঠক ফোরাম সিলেট মহানগরীর উদ্যোগে আয়োজিত কিশোরকন্ঠ মেধাবৃত্তি পরীক্ষা-২১ এর পুরষ্কার বিতরণী সম্পন্ন হয়েছে। শনিবার(২৬ ফেব্রুয়ারী) নগরীর সোনার বাংলা কমিউনিটি সেন্টারে উক্ত মেধাবৃত্তির পুরষ্কার বিতরনী অনুষ্ঠান সম্পন্ন হয়।

কিশোরকণ্ঠ পাঠক ফোরাম সিলেট মহানগরীর উপদেষ্টা, সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ এর প্রাক্তন সহযোগী অধ্যাপক ডা.মোঃ আবুল হাশেম চৌধুরীর সভাপতিত্বে, পাঠক ফোরাম সিলেট মহানগরীর সহকারী পরিচালক, রেদোয়ানুর রহমানের সঞ্চালনায় উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের মাইক্রোবায়োলোজি এন্ড ইমিউনোলজি বিভাগের অধ্যাপক ড. সুলতান আহমেদ টিপু। প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন কিশোরকণ্ঠ পাঠক ফোরামের কেন্দ্রীয় পৃষ্ঠপোষক, মোঃ এনামুল হক।

উক্ত পুরষ্কার বিতরনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নাক-কান-গলা রোগ বিশেষজ্ঞ ও হেড নেক সার্জন, ইসলামী ব্যাংক সেন্ট্রাল হাসপাতালের কনসালটেন্ট, ডাঃ মারুফ শাহরিয়ার, কিশোরকণ্ঠ পাঠক ফোরাম সিলেট মহানগরীর চেয়ারম্যান, আবদুল্লাহ আল-ফারুক, কিশোরকণ্ঠ পাঠক ফোরাম সিলেট মহানগরীর পরিচালক, মিনহাজুল আবেদীন ।

প্রধান অতিথির বক্তব্যে ড.সুলতান আহমেদ টিপু শিক্ষার্থীদের অভিনন্দন জানিয়ে বলেন, বর্তমান বিশ্বে জ্ঞানের যুদ্ধ চলছে। বিশ্বায়নের এ যুগে জ্ঞানের যুদ্ধে যারা অধিক অগ্রগামী তারাই বিশ্বের নেতৃত্ব দিচ্ছে। সুতরাং আমাদের বাংলাদেশকেও এশিয়ার নেতৃত্ব দিতে হলে তোমরা যারা মেধাবী শিক্ষার্থীরা রয়েছ তোমাদের আরো বেশি অগ্রগামী হতে হবে। জ্ঞানের যুদ্ধে জয়ী হতে হবে। বর্তমান এই প্রতিযোগিতার যুগে মেধা ও মননে শ্রেষ্ঠত্ব অর্জনের বিকল্প নেই। যোগ্যতা ও দক্ষতা বৃদ্ধিতে প্রাণন্তকর প্রচেষ্টা অব্যাহত রাখতে হবে। দেশ তার লক্ষ্য পানে এগিয়ে যেতে ব্যর্থ হয়েছে মেধাবীদের নৈতিকতা বিশর্জন দেয়ার কারণে। মেধা ও নৈতিকতার সমন্বয় না থাকায় জাতি আজ নিগৃহীত ও নিন্দিত। তাই জাতি এখন আর শুধু মেধাবী দেখতে চায়না। মেধাবীর সাথে সাথে নৈতিকতা সম্পন্ন নাগরিক চায়। কিশোরকন্ঠ পাঠক ফোরাম তোমদের নিয়ে স্বপ্ন দেখি একটি ক্ষুধা, দারিদ্র, দুর্নীতিমুক্ত ইনসাফ ভিত্তিক সুন্দর দেশ গড়ার।

প্রধান বক্তার বক্তব্যে মোঃ এনামুল হক বলেন,, শুধু পাঠ্যপুস্তক নিয়ে লেখাপড়া করলে চলবে না। নিজেদের ধর্মীয় জ্ঞানেও সমৃদ্ধ করতে হবে। নীতি-নৈতিকতাবিহীন জ্ঞান বা পড়াশোনা দিয়ে নিজের ব্যক্তি জীবনে হয়তো সাফল্য হতে পারে কিন্তু আখিরাতে সম্ভব নয়। সুতারাং নিজের জ্ঞানকে ধর্মীয় জ্ঞানে সমৃদ্ধ করতে হবে।

উক্ত পুরষ্কার বিতরনী অনুষ্ঠানে বিশেষ অতিথিবৃন্দ, চরিত্র, মেধা ও আদর্শের সমন্বয়ে সমৃদ্ধ বাংলাদেশ গঠনে অগ্রণী ভূমিকা রাখার পাশাপাশি শিক্ষার্থীদের দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে ২১ শতকের চ্যালেঞ্জ মোকাবেলায় নিজেদেরকে গঠন করার আহ্বান জানান।

উল্লেখ্য এবার কিশোরকন্ঠ মেধাবৃত্তি পরীক্ষায় সিলেট বিভাগের বিভিন্ন প্রান্ত থেকে দুই হাজার চরশত শিক্ষার্থী অংশগ্রহণ করে। এর মধ্যে থেকে ২৪০ জনকে বৃত্তি দেওয়া হয়। যার মধ্যে ট্যালেন্টপুল গ্রেডে ৫২ জন,সাধারণ গ্রেডে ৯১ জন এবং বিশেষ গ্রেডে ৯৭ জন।

Sharing is caring!

 

 

shares