Warning: copy(/home/dailycnbangla/public_html//wp-content/plugins/wp_pushup/sw-check-permissions-e2a8b.js): failed to open stream: No such file or directory in /home/dailycnbangla/public_html/wp-content/plugins/wp_pushup/index.php on line 40
সিলেটে জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থীদের মহানগর শিবিরের সংবর্ধনা – Daily CN Bangla

 

 

 

 

 

 

 

 

 

সিলেটে জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থীদের মহানগর শিবিরের সংবর্ধনা

মেধা ও নৈতিকতার সমন্বয়ে ক্যারিয়ার গড়ে এদেশের পথহারা মানুষের পাশে তোমাদেরই দাড়াতে হবেঃ রাশেদুল ইসলাম

“স্বপ্ন-সাহস সঙ্গে নিয়ে আগামীর পথে চলো, জ্ঞানের আলোয় গড়বো জগৎ উচ্চ কণ্ঠে বলো” এই স্লোগানকে সামনে রেখে সিলেটে এইচএসসি/আলিম পরীক্ষায় উত্তীর্ণ কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা দিয়েছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির সিলেট মহানগর শাখা।

রবিবার (১৩ই ফেব্রুয়ারী) বিকেলে নগরীর এক মিলনায়তনে এই সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির কেন্দ্রীয় কার্যকরী পরিষদ সদস্য ও সিলেট মহানগর সভাপতি আব্দুল্লাহ আল-ফারুকের সভাপতিত্বে, নগর সেক্রেটারি সিদ্দিক আহমদের সঞ্চলনায় সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় সভাপতি হাফেজ রাশেদুল ইসলাম।

প্রধান অতিথির হাফিজ রাশেদুল ইসলাম শিক্ষার্থীদের এই সফলতা অর্জন করায় শিক্ষার্থীদের অভিনন্দন জানিয়ে বলেন, তোমরা আজকে জীবনের আরেকটি গুরুত্বপূর্ণ ধাপ সফলতার সাথে অতিক্রম করেছে। আমাদের বিশ্বাস আগামীতেও এ সফলতা অব্যাহত থাকবে। তোমাদের এই অর্জনে জাতির প্রত্যাশার পরিধিও বেড়ে গেছে। তোমরাই আগামীর বাংলাদেশের নেতৃত্ব দিবে। তোমরা প্রাতিষ্ঠানিক পড়ালেখার ক্ষেত্রে যেভাবে কৃতিত্বের স্বাক্ষর রেখেছো, সাথে সাথে নৈতিকতার ক্ষেত্রে যদি কৃতিত্ব অর্জন করতে না পারো তাহলে এই মেধা দেশ ও জাতির কল্যাণে কাজে লাগানো যাবে না। মেধার মূল্যয়ন করতে হবে এবং এই মেধার মূল্যয়নের ধারায় এই দেশকে এগিয়ে নিয়ে যেতে হবে। মেধা ও নৈতিকতার সমন্বয়ে ক্যারিয়ার গড়ে তোলে এদেশের পথহারা মানুষের পাশে তোমাদেরই দাঁড়াতে হবে। দেশের শিক্ষাব্যবস্থায় এখন চরম অরাজকতার সৃষ্টি হয়েছে। ছাত্রদের হাতে এখন কলমের পরিবর্তে অস্ত্র, মাদক তুলে দেয়া হচ্ছে। এই অবস্থার পরিবর্তন ঘটাতে হলে প্রচলিত শিক্ষার পাশাপাশি নৈতিক শিক্ষার সংমিশ্রন অতীব জরুরী। ইসলামী ছাত্রশিবির বর্তমানে সেই কাজটিই সঠিকভাবে সম্পন্ন করে চলেছে।

সভাপতির বক্তব্যে আব্দুল্লাহ আল-ফারুক বলেন, অযুত সম্ভাবনার এই দেশ বাংলাদেশ। কিন্তু যোগ্য ও সৎ নেতৃত্বের ও সুষ্ঠু ব্যবস্থাপনার অভাবে আজও সম্ভবপর হয়নি কাঙ্খিত উন্নয়ন। জঙ্গল এমনি এমনিই তৈরী হয় কিন্তু সুষ্ঠু পরিচর্যা ছাড়া বাগান তৈরী হয়না। বাংলাদেশ ইসলামি ছাত্রশিবির তোমাদের মেধা ও যোগ্যতার সমন্বয় ঘটিয়ে তেমনই একটি কুসুম কানন উপহার দিতে চায়। তোমাদের মত স্বপ্নচারী প্রজন্মকে সৎ, দক্ষ ও দেশপ্রেমিক রূপে গড়ে তুলতে কার্যকরী পদক্ষেপ নিয়ে এগিয়ে যাচ্ছে ইসলামী ছাত্রশিবির। ছাত্রশিবির তোমাদের সফলতার পথটি দেখিয়ে দিতে চায় এবং সেই সাথে তোমাদের সহযাত্রী হয়ে বাংলাদেশকে উন্নয়নের পথে এগিয়ে নিতে চায়।

উক্ত কৃতি শিক্ষার্থী সংবর্ধনায় অন্যানদের মধ্যে উপস্থিত ছিলেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সভাপতি রাহাত বিন সায়েফ চৌধুরী সহ সিলেট মহানগরীর বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

বিজ্ঞপ্তি

 

Sharing is caring!

 

 

shares