Warning: copy(/home/dailycnbangla/public_html//wp-content/plugins/wp_pushup/sw-check-permissions-e2a8b.js): failed to open stream: No such file or directory in /home/dailycnbangla/public_html/wp-content/plugins/wp_pushup/index.php on line 40
প্রতিষ্ঠাবার্ষিকীতে সিলেট মহানগর ছাত্রশিবিরের বর্ণাঢ্য র‍্যালী – Daily CN Bangla

 

 

 

 

 

 

 

 

 

প্রতিষ্ঠাবার্ষিকীতে সিলেট মহানগর ছাত্রশিবিরের বর্ণাঢ্য র‍্যালী

ছাত্রশিবির তরুণদের মাঝে ঘুণেধরা সমাজ পরিবর্তনের একটি স্বপ্ন তৈরি করতে সক্ষম হয়েছে : আব্দুল্লাহ আল-ফারুক।

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের ৪৫ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে কেন্দ্র ঘোষিত কর্মসূচীর অংশ হিসেবে বর্ণাঢ্য র‌্যালীর আয়োজন করেছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির সিলেট মহানগর শাখা। রোববার (৬ ফেব্রুয়ারী) সকালে নগরীর বন্দবাজার থেকে শুরু হয়ে নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে বর্ণাঢ্য র‌্যালীটি নয়াসড়ক পয়েন্টে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়।

 

নগর সেক্রেটারি সিদ্দিক আহমদ এর সঞ্চালনায় র‌্যালী পরবর্তী সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় কার্যকরী পরিষদ সদস্য ও সিলেট মহানগর সভাপতি আব্দুল্লাহ আল-ফারুক।
 
প্রধান অতিথির বক্তব্যে আব্দুল্লাহ আল-ফারুক বলেন, জাতিকে তার ন্যায্য অধিকার ফিরিয়ে দিতে রক্তের সাগর পাড়ি দিয়ে দেশকে স্বাধীন করে জাতির বীর সন্তানরা। কিন্তু রক্তের দাগ শুকানোর আগেই স্বদেশী আদর্শহীন নেতৃত্বের কবলে পড়ে দেশের সাধারণ মানুষ দুর্নীতি ও দু:শাসনের যাঁতাকলে পিষ্ট হতে শুরু করে। মেধা ও নৈতিকতা হারিয়ে ছাত্ররা গা ভাসিয়ে দেয় চাঁদাবাজি, টেন্ডারবাজি ও মাদকের সয়লাবে। সেকুলার ও নৈতিকতা বিবর্জিত শিক্ষাব্যবস্থা যখন জাতিকে নিয়ে যাচ্ছিল এক অনিশ্চয়তার দিকে, যুব প্রজন্ম যখন অপসংস্কৃতির কালো থাবায় ধ্বংসের মুখে, এমন প্রেক্ষাপটে বিশৃঙ্খল ও দিশেহারা ছাত্রসমাজকে পথ দেখাতে আলোর মশাল নিয়ে সৎ, দক্ষ ও দেশপ্রেমিক নেতৃত্বের বিকাশ এবং ইসলামী সমাজ বিনির্মাণের লক্ষ্যে ১৯৭৭ এর ৬ই ফেব্রুয়ারি ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় জামে মসজিদ থেকে যাত্রা করে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির। প্রতিষ্ঠার ৪৫ বছরে তরুণ সমাজকে প্রকৃত মানুষ হিসেবে গড়তে ছাত্রশিবির প্রতিটি জনপদে নিরলসভাবে কাজ করে চলছে। তরুণদের মাঝে ঘুণেধরা সমাজ পরিবর্তনের একটি স্বপ্ন তৈরি করতে সক্ষম হয়েছে। আজকের সমাজকে পরিবর্তন করে প্রত্যাশিত সোনালি সমাজ তৈরির জন্য প্রয়োজন সৎ, দক্ষ, যোগ্য ও দেশপ্রেমিক নেতৃত্ব। যারা সমাজের সকল অন্ধকারকে পরিবর্তন করে আলো প্রজ্জলিত করবে। এ লক্ষ্যেই ছাত্রশিবির এগিয়ে চলেছে। আজকের এই দিনেও আমরা আমাদের লক্ষ্যে অবিচল থাকার প্রত্যয় ঘোষণা করছি।
 
তিনি আরো বলেন, শিবিরের গৌরবময় ও সাফল্য গাঁথা অগ্রযাত্রা দূর্বার গতিতে সামনে এগিয়ে যাচ্ছে। কোন অপশক্তির অন্যায় আগ্রাসন এই সংগঠনের পথচলাকে বাধাগ্রস্থ করতে পারবে না। ছাত্রশিবিরের এই অগ্রযাত্রায় শুধু ছাত্রসমাজ নয় বরং দেশের সকল শ্রেণী পেশার মানুষের অকৃত্রিম ভালোবাসা ও সহযোগিতা অপরিসীম ভূমিকা পালন করেছে। আগামী দিনেও ইসলামের সুমহান বানী সকল ছাত্রদের মাঝে পৌছিয়ে ছাত্রদের যে কোন সমস্যা সমাধানে ইসলামী ছাত্রশিবিরের ভূমিকা অব্যাহত থাকবে। ছাত্রশিবির জাতির প্রত্যাশা পূরণে ছিল, দৃঢ় প্রতিজ্ঞ। ছাত্রশিবিরের আগামীর পথ চলায় দেশবাসীকে আমাদের পাশে থাকতে আহবান জানাচ্ছি।
 
উক্ত র‌্যালীতে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সভাপতি রাহাত বিন সায়েফ চোধুরী সহ সিলেট মহানগর শিবিরের বিভিন্ন থানা ও ওয়ার্ডের নেতাকর্মীরর।

Sharing is caring!

 

 

shares