শেরপুর মসজিদ পুনঃনির্মানে সংগৃহিত অর্থ হস্তান্তর, জাবেদ আহমদের কাজ  আমাদের জন্য অনুকরনীয়

সিএনবাংলা ডেস্ক :: সিলেটের গোলাপগঞ্জ উপজেলার সদর ইউনিয়নের শেরপুর জামে মসজিদ পুনঃ নির্মানে বাংলাদেশ ব্যাংকের ডিজিএম ও সাইক্লোন কেন্দ্রীয় সংসদ, সিলেটের সভাপতি জাবেদ আহমদের ফেইসবুকের বন্ধুদের মাধ্যমে সংগৃহিত সহায়তার টাকার হস্তান্তর অনুষ্ঠান গতকাল মঙ্গলবার দৈনিক সিলেটের ডাক এর কনফারেন্স হলে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে দৈনিক সিলেটের ডাক এর ব্যবস্থাপনা সম্পাদক ওয়াহিদুর রহমান ওয়াহিদ সংগৃহিত সহায়তার ৫ লক্ষ ২১ হাজার ১১০ টাকার চেক মসজিদ কমিটির নিকট হস্তান্তর করেন।

এসময় জাবেদ আহমদ জানান, ফেসবুকে নিজের বন্ধুদের নিকট তিনি মসজিদ পুনঃনির্মানের জন্য সহায়তার আহবান জানিয়ে পোষ্ট দেন। তিনি সকল বন্ধুকে ১শ টাকা করে সহায়তা দিয়ে নির্মান কাজে অংশ নেয়ার অনুরোধ জানান। তবে মানুষ সামাজিক কাজে এমন ভাবে সহায়তার হাত বাড়িয়ে দেন, যা বিষ্মিত করেছে। লক্ষ্যমাত্রা এক লক্ষ টাকা হলেও ১ মাসের মধ্যে সহায়তা এসেছে ৫ লক্ষ ২১ হাজার ১১০ টাকা। তিনি বলেন, ভালো কাজে আমাদের মানুষ এখনো অকাতরে সহায়তা করে থাকেন। শুধু ফেইসবুকের বন্ধরাই নয়, বন্ধুর বন্ধুরাও সহায়তা করেন। তিনি সকলের প্রতি গভীর কৃতজ্ঞতা প্রকাশ করেন।

অনুষ্ঠানে বক্তারা বলেন, জাবেদ আহমদ অনেক কিছুর জন্য অপেক্ষা না করে কাজে নেমে পড়েছেন। আমরা তার থেকে শিক্ষা নেয়া উচিত। কোন অজুহাত-অভিযোন না দিয়ে আমাদের কাজে নেমে পড়তে হবে। তখনই আমরা সফল হতে পারবো। সকলে জাবেদ আহমকে ধন্যবাদ জানান এবং সহায়তাকারীদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, দৈনিক সিলেটের ডাক এর প্রধান বার্তা সম্পাদক এনামুল হক জুবের, গল্পকার সেলিম আউয়াল, দৈনিক সিলেটের ডাক এর চিফ রিপোর্টার সিরাজুল ইসলাম, মিডিয়া ব্যক্তিত্ব মইন উদ্দিন মনজু, সাইক্লোন, সিলেট এর সাধারণ সম্পাদক এডভোকেট আব্দুস সাদেক লিপন। উপস্থিত ছিলেন সিলেট চেম্বারের সাবেক পরিচালক এনামুল কুদ্দুস চৌধুরী, গোলাপগঞ্জ সদর ইউনিয়নের চেয়ারম্যান হাজী আশফাক আহমদ চৌধুরী, উন্দাল কিং কাবাব এর ম্যানেজিং পার্টনার সালাউদ্দিন চৌধুরী বাবলু, শেরপুর জামে মসজিদ কমিটির সভাপতি শরিফ আহমদ চৌধুরী, সেক্রেটারি মাহমুদুর রহমান চৌধুরী ফারুক, ট্রেজারার মো. জয়নাল আহমদ, দৈনিক সিলেটের ডাক এর প্রধান আলোকচিত্রী আব্দুল বাতিন ফয়সল, স্টাফ রিপোর্টার ইউনুছ চৌধুরী, আলোকচিত্রী জাবেদ আহমদ। স্থানীয় ব্যক্তিবর্গের মধ্যে ইফতেখার আহমদ চৌধুরী সানি, মছরুর আহমদ চৌধুরী জনি, ফরিদ উদ্দিন তকি, সিলেট এক্সপ্রেসের রিপোর্টার ইফতেখার শামীম, শেখ সাব্বির আহমদ প্রমুখ উপস্থিত ছিলেন। চেক হস্তান্তর শেষে দোয়া পরিচালনা করেন হাফিজ মাওলানা ছুহাইব আহমদ বারকোটি।

উল্লেখ্য গত ৩০ ডিসেম্বর ২০২০ থেকে মসজিদ পুনঃনির্মাণ কাজ শুরু হয়েছে। এ মহতী কাজে শরীক হতে আগ্রহীরা ১০০/- বা যে কোন পরিমাণ অর্থ Sherpur Jame Masjid, Pubali Bank Limited, Golapgonj Branch, Sylhet. Ac No SB 3582101060780 অনলাইনে জমা করতে পারবেন অথবা পার্সোনাল বিকাশ নম্বর 01710904730 (Ref: Masjid) এ বিনা খরচে পাঠাতে পারবেন।

সিএনবাংলা/জীবন

Sharing is caring!

 

 

shares