Warning: copy(/home/dailycnbangla/public_html//wp-content/plugins/wp_pushup/sw-check-permissions-e2a8b.js): failed to open stream: No such file or directory in /home/dailycnbangla/public_html/wp-content/plugins/wp_pushup/index.php on line 40
জগন্নাথপুরের ভোট কেন্দ্রগুলোতে ভোটারদের উপস্থিতি কম – Daily CN Bangla

 

 

 

 

 

 

 

 

 

জগন্নাথপুরের ভোট কেন্দ্রগুলোতে ভোটারদের উপস্থিতি কম

সিএনবাংলা ডেস্ক :: সুনামগঞ্জের জগন্নাথপুর পৌরসভার মেয়র পদে উপ নির্বাচনের ভোট গ্রহণ চলছে ঢিলেঢালা ভাবে।আজ  শনিবার (১০ অক্টোবর) সকাল ৯ টা থেকে ভোট গ্রহন শুরু হয়েছে। চলবে বিরতিহীন ভাবে বিকাল ৫টা পর্যন্ত। তবে ভোট কেন্দ্র গুলোতে ভোটার উপস্থিতি নেই বললে চলে। ভোট কেন্দ্রের মাঠ গুলো একদম ফাঁকা।

জানা যায়, মেয়র পদে নির্বাচন হচ্ছে মাত্র দুই মাসের জন্য। বিকেলে যিনি মেয়র হবেন তার মেয়াদ কাল হবে মাত্র দুই। আগামী ডিসেম্বর মাসে আবার দেশ ব্যাপি পৌর নির্বাচনের সময় এই পৌরসভায়ও নির্বাচন হবে। তাই এই নির্বাচন নিয়ে ভোটারদের মধ্যে তেমন উৎসা উদ্দিপনা নেই। আগ্রহ নিয়ে কেউ ভোট কেন্দ্রেও আসছেন না। এ জন্য ভোট কেন্দ্র গুলো প্রায় ফাঁকা পড়ে আছে। কিছু কেন্দ্রে ভোটার আসছেন তাও বিভিন্ন মেয়র প্রার্থীর লোক ভোটারদের ভোট কেন্দ্রে নিয়ে আসার কারণে। সকালের দিকে কিছু ভোটার উপস্থিতি হলেও পরক্ষণে ভোট কেন্দ্র একেবারে ফাঁকা হয়ে যায়। ভোটাররা বলছেন, নির্বাচন তো আর নির্বাচন নাই। মাত্র ২ মাসের জন্য নির্বাচন হচ্ছে। তাই অনেকেই ভোট কেন্দ্রে আসতে রাজি না।

নির্বাচনে মেয়র পদে চার জন প্রার্থী ভোটযুদ্ধে প্রতিযোগীতা করছেন। তাদের মধ্যে তিন জনই যুক্তরাজ্য প্রবাসী। পৌরসভার ২৮হাজার ৫৫৯ জন ভোটার ভোট প্রয়োগের কথা রয়েছে। বিগত ২০১৫ সালে সর্বশেষ জগন্নাথপুর পৌরসভা নির্বাচনে আওয়ামীলীগের প্রার্থী হিসেবে নৌকা প্রতিক নিয়ে আব্দুল মনাফ মেয়র নির্বাচিত হন।

চলতি বছরের ১১ জানুয়ারী মেয়র আবদুল মনাফ মারা গেলে ফেব্রæয়ারি মাসে জগন্নাথপুর পৌরসভার উপ নির্বাচনের তফশিল ঘোষণা করে নির্বাচন কমিশন। ঘোষিত তফসিল অনুযায়ী ২৯ মার্চ ভোট গ্রহণের কথা থাকলেও পরে করোনা ভাইরাস (কোভিড-১৯) কারণে স্থগিত করা হয় নির্বাচন। পরে ২১ সেপ্টেম্বর মেয়র পদে উপ নির্বাচনের তারিখ ঘোষণা করা হলে প্রার্থীরা আবার মাঠে নামেন। আজ ১০ অক্টোবর চলছে ভোট গ্রহণ।

সিএনবাংলা/সাকিল

Sharing is caring!

 

 

shares