ছাত্রলীগের অপরাধমূলক কার্যকলাপের প্রতিবাদে সিলেটে মহানগর শিবিরের বিক্ষোভ

ছাত্রলীগের সন্ত্রাস এবং প্রশাসনিক নির্যাতনমুক্ত শিক্ষাঙ্গন প্রতিষ্ঠার লড়াইয়ে ছাত্রসমাজকে ঐক্যবদ্ধ হতে হবেঃ আবদুল্লাহ আল-ফারুক।

নিউজ ডেস্কঃ বাংলাদেশের ঐতিহ্যবাহী প্রাচীন শিক্ষা প্রতিষ্ঠান ইডেন মহিলা কলেজেসহ সারাদেশে বিভিন্ন ক্যাম্পাসে শিক্ষার সুষ্ঠু পরিবেশ ব্যাহত করে ছাত্রলীগের চাঁদাবাজি, সিট বাণিজ্য, মাদক সেবন, সাধারণ শিক্ষার্থীদের হেনস্তা করাসহ নানা অপরাধমূলক কার্যকলাপের মাধ্যমে ক্যাম্পাসকে অস্থিতিশীল করার প্রতিবাদ ও ক্যাম্পাসে ছাত্রলীগের রাজনীতি নিষিদ্ধ করার দাবিতে সিলেটে বিক্ষোভ মিছিল ও সংক্ষিপ্ত সমাবেশের আয়োজন করে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির সিলেট মহানগর শাখা।

রবিবার (২ অক্টোবর) বিক্ষোভ মিছিলটি নগরীর আম্বরখানা পয়েন্ট থেকে শুরু হয়ে হাউজিং এস্টেট পয়েন্টে গিয়ে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়। নগর সেক্রেটারী সিদ্দিক আহমদের সঞ্চালনায় মিছিল পরবর্তী সংক্ষিপ্ত সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় কার্যকরী পরিষদ সদস্য ও সিলেট মহানগর সভাপতি আবদুল্লাহ আল-ফারুক।

প্রধান অতিথির বক্তব্যে আবদুল্লাহ আল-ফারুক বলেন, সারাদেশে বিভিন্ন ক্যাম্পাসে শিক্ষার সুষ্ঠু পরিবেশ ব্যাহত করে ছাত্রলীগের চাঁদাবাজি, সিট বাণিজ্য, মাদক সেবনসহ নানা অপরাধমূলক কর্মকান্ড শিক্ষার্থীদের মধ্যে তৈরি করেছে ভীতিকর ও অনিরাপদ পরিবেশ। গোটা দেশে যে নৈরাজ্য, গণতন্ত্রহীনতা ও দখলদারিত্ব চলছে তারই প্রতিফলন এসব ঘটনা। বর্তমানে দেশের প্রত্যেকটি ক্যাম্পাসে ত্রাসের রাজত্ব কায়েম করেছে ছাত্রলীগ। ক্যাম্পাস গুলোকে ছাত্রলীগ তাদের পার্টি অফিসে পরিণত করেছে। হলে গেস্টরুমে শিক্ষার্থীদের নির্যাতন, জোর-জবরদস্তি করে শিক্ষার্থীদের মিছিলে আসতে বাধ্য করছে তারা। ক্যাম্পাস প্রশাসন এসকল নির্যাতনের বিরুদ্ধে কার্যকর অবস্থান না নিয়ে বরং এই নির্যাতন হামলাকে জায়েজ করার চেষ্টা করছে। এই পরিস্থিতিতে গোটা ছাত্রসমাজকে সন্ত্রাসের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়ার বিকল্প নেই। আমরা ছাত্র সমাজকে সেই বৃহত্তর ঐক্য গড়ে তোলার আহ্বান জানাই।

আবদুল্লাহ আল-ফারুক আরো বলেন, সম্প্রতি ইডেন কলেজ ছাত্রলীগের দুই গ্রুপের মারামারিতে কলেজ ক্যাম্পাসে নৈরাজ্য তৈরির মধ্যে দিয়ে ছাত্রলীগের সিট বাণিজ্য, চাঁদাবাজি, ছাত্রীদের আটকে রেখে নির্যাতনসহ নানা বিষয় প্রকাশিত হয়েছে। শেখ হাসিনার সরকার ছাত্রলীগ এবং দালাল প্রশাসন দিয়ে শিক্ষা প্রতিষ্ঠান নিয়ন্ত্রণে রেখে ফ্যাসিবাদী ক্ষমতা দীর্ঘস্থায়ী করতে চায়। ছাত্র সমাজের কাছে আহবান আওয়ামি ফ্যাসিবাদী শাসন উচ্ছেদের লড়াই বেগবান করতে ছাত্রলীগের সন্ত্রাস এবং প্রশাসনিক নির্যাতনমুক্ত শিক্ষাঙ্গন প্রতিষ্ঠার লড়াইয়ে সবাইকে যুক্ত হতে হবে।

বিক্ষোভ মিছিল ও সমাবেশে সিলেট মহানগর ছাত্রশিবিরের বিভিন্ন ওয়ার্ড, থানা শিবিরের বিপুল সংখ্যক নেতাকর্মীরা অংশ নেন।

Sharing is caring!

 

 

shares