বিশ্বচ্যাম্পিয়নদের জয়ে ফিরলো ওয়ানডে ক্রিকেট

শেখ রেদওয়ান, স্পোর্টস ডেস্কঃ

দীর্ঘ ১৩৯ দিন পর দর্শক বিহীন মাঠে ফিরেছে রঙিন জার্সির ক্রিকেট। আর প্রথম ম্যাচই নিজেদের রঙে রাঙিয়ে নিলো ওয়ানডেতে বর্তমান বিশ্বচ্যাম্পিয়ন দল ইংল্যান্ড।

সাউদাম্পটনের দ্যা রোস বোলে তুলনামূলক দূর্বল প্রতিপক্ষ আয়ারল্যান্ডের মুখোমুখি হয়েছিলো ইংল্যান্ড। ইংলিশ ক্যাপ্টেন ইয়ান মরগান টসে জিতে বোলিং নেওয়ার সিদ্ধান্ত নেন। তার দল এই সিদ্ধান্তের প্রতি শ্রদ্ধা জানিয়ে আয়ারল্যান্ডের টপ অর্ডারকে তাসের ঘরের মতো ভেঙে দেয়!

ব্যাটিংয়ে নেমে শুরু থেকেই বিপর্যয়ে পরে আয়ারল্যান্ড। যদিও ইংল্যান্ডের বোলিং স্কোয়াড ছিলো একেবারেই নতুন। প্রথম ওভারেই উইলের বলে অভিজ্ঞ ব্যাটসম্যান পল স্টার্লিং সাজঘরে ফেরেন। সেই থেকে শুরু হয় ছন্দপতন, যা একপর্যায়ে ৭৯-৭ উইকেটে গিয়ে থামে।

আয়ারল্যান্ডের হয়ে অভিষিক্ত কার্টিস ক্যাম্পারকে নিয়ে অষ্টম উইকেট জুটিতে কিছুটা প্রতিরোধের ভিত গড়ে তুলেন এ্যান্ডি ম্যাকব্রেইন। ৭৬ রানের একটি পার্টিনারশিপ গড়েন এ দুজন। টম কারানের বলে আউট হওয়ার আগে এন্ডি ম্যাকব্রেইন ব্যাক্তিগত ৪০ রান করেন। এই জুটিটি ভাঙার পর আর বেশিক্ষণ দাড়াতে পারে নি তারা।

৪৪.৪ ওভারে শেষ ব্যাটসম্যান ক্রেইগ ইয়ংকে রয়ের তালুবন্দি করেন উইলি। যা ছিলো তার প্রথম ওডিআই ফাইফার। আয়ারল্যান্ডের হয়ে অভিষিক্ত কার্টিস ক্যাম্পার অপরাজিত ৫৯ রান করেন। যা অভিষেকে তাদের হয়ে দ্বিতীয় সর্বচ্চো রান।

১৭২ রানের জবাবে ব্যাট করতে নেমে লক্ষে পৌঁছাতে ৪ উইকেট হারায় মরগান এন্ড কোং। টপ অর্ডারে জেসন রয়,বেরিয়েস্টো ও ভিন্সরা উইকেটে টিকতে না পারলেও মিডল অর্ডারে সাম বিলিংস ও ক্যাপ্টেন মরগানের ঝড়ো দুটি ইনিংসে মাত্র ২৭.৫ ওভারেই জয়ের বন্দরে পৌছে যায়। সাম বিলিংস ও ইয়ান মরগান অপরাজিত থাকেন যথাক্রমে ৬৭ ও ৩৬ রানে।

ম্যাচটির ম্যান অব দ্যা ম্যাচ হোন ৫ উইকেট নেওয়া ডেভিট উইলি।

Sharing is caring!

 

 

shares