Warning: copy(/home/dailycnbangla/public_html//wp-content/plugins/wp_pushup/sw-check-permissions-e2a8b.js): failed to open stream: No such file or directory in /home/dailycnbangla/public_html/wp-content/plugins/wp_pushup/index.php on line 40
হেতিমগঞ্জ বাজারের ব্যবসায়ী নিহত শাহিনের স্বপ্ন পূরণে স্বজনদের প্রয়াস :শাহিন স্মৃতি ফাউন্ডেশন গঠন – Daily CN Bangla

 

 

 

 

 

 

 

 

 

হেতিমগঞ্জ বাজারের ব্যবসায়ী নিহত শাহিনের স্বপ্ন পূরণে স্বজনদের প্রয়াস :শাহিন স্মৃতি ফাউন্ডেশন গঠন

সিলেটের  গোলাপগঞ্জ উপজেলার হেতিমগঞ্জ বাজারের বিশিষ্ট ব্যবসায়ী সন্ত্রাসীদের হাতে নিহত এহতেশামুল হক শাহিন স্মরণে গঠন করা হয়েছে “শাহিন স্মৃতি ফাউন্ডেশন “।
রোববার রাতে এক ভার্চুয়াল সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

গত ২২ মার্চ রাতে জরুরি কাজ শেষ করে ঢাকা থেকে বাড়িতে ফিরছিলেন সিলেট জেলার গোলাপগঞ্জের হেতিমগঞ্জ বাজারের ব্যবসায়ী, উপজেলা স্বেচ্ছাসেবকলীগ নেতা এহতেশামুল হক শাহিন। সিলেটে নেমে তিনি সিএনজি যোগে বাড়ি পথে যাত্রা করলে নিজ গ্রাম হাজীপুর লরিফর রাস্তার ভিতরে প্রবেশ করা মাত্র মুখোশধারী অজ্ঞাত কয়েকজন সন্ত্রাসী রাস্তায় কলাগাছ ফেলে গাড়ির গতিরোধ করে। তারা দেশীয় অস্ত্র দিয়ে হামলা চালায় শাহিনের উপর। এসময় শাহিনের সাথে সন্ত্রাসীদের ধস্তাধস্তির একপর্যায়ে সন্ত্রাসীরা শাহিনকে উপর্যুপরি ছুরিকাঘাতে খুন করে পালিয়ে যায়। পরে শাহিনকে গুরুতর অবস্থায় হাসপাতালে নেওয়ার পথে তার মৃত্যু হয়। এহতেশামুল হক শাহিনকে ঘিরে তার পরিবারে বা তার এলাকার স্বপ্ন ছিল অনেক। কিন্তু অকালে তাজা প্রাণ ঝরে পড়ায় সে স্বপ্ন বাস্তবায়ন করতে পারেননি। কিন্তু তাহার বন্ধু-বান্ধব,আত্মীয়, স্বজনরা তাহার নামে ফাউন্ডেশন প্রতিষ্ঠা করে ওই স্বপ্ন বাস্তবায়নের চেষ্টা করছেন।

সকলে প্রার্থনা, আর যেন শাহিনের ঘটনার মতো কোনো ঘটনা না ঘটে। অসহায় গরিব লোকদের সাহয্য সহযোগীতা। মাদ্রাসা বা এতিম খানায় শাহিনের সাহায্য বা সহযোগিতা ছিলো সবার আগে। তাহার লক্ষ্যে ছিলো এলাকার পিছিয়ে পড়া অসহায় লোকদের সহযোগিতা করা ও গ্রামের মানুষের জন্য ভালো কিছু করা।

তাই শাহিনের স্বপ্নপূরণ ও আত্মার শান্তির জন্য গঠন করা হয়েছে “ শাহিন স্মৃতি ফাউন্ডেশন”। এ ফাউন্ডেশনের অধীনে গোলাপগঞ্জ উপজেলা ফুলবাড়ী ইউনিয়ন তথা উপজেলার সকল সুবিধাবঞ্চিত অসহায় মানুষ ও শিশু, এতিমখানাসহ নানা জনকল্যাণমূলক কাজ করে যাবে বলে জানিয়েছে শাহিন স্মৃতি ফাউন্ডেশনের নেতৃবৃন্ধ।

আজ বাংলাদেশ সময় রাত ১০টায় আব্দুল মালিক (লাল) এর সভাপতিত্বে ও কামরুল হাসান শাহান এর পরিচালনায় এবং সুমন আহমদের কোরআনে পাক থেকে তিলাওয়াতের মাধমে ভার্চুয়াল মিটিং শুরু হয়। এ সময় দেশ-বিদেশের সকল বন্ধু-বান্ধব,আত্মীয়, স্বজন উপস্থিত ছিলেন।
এসময় ভার্চুয়াল মিটিং এ বক্তব্য রাখেন, আব্দুর রহমান দুদু, নুরুল হক, মন্জুর আহমদ শাহনাজ,নুরুল মুত্তাকিন হান্নান, সাহেল আহমদ, শামীম আল মামুন, আবুল কাহের, মাসুম রহমান, অপু শাহরিয়ার, এস এ খান সায়েম, শফিকুর রহমান, মামুন চৌধুরী, ইফতেখার সবুজ, নজমুল হোসেন আব্দুল মালিক, সুজন আহমদ , ওজিহ উদ্দিন, আবুল কাশেম, একরাম হোসেন , সুমন আহমদ, মনসুর মুন্না , সুফিয়ান আহমদ, বিপুল দে, নোমান আহমদ, নিজাম উদ্দীন ফয়েজ আহমদ প্রমুখ।

সকলে উপস্থিতির মাধ্যমে শাহিন স্মৃতি ফাউন্ডেশন এর ৭সদস্য বিশিষ্ঠ একটি আহবায়ক কমিটি করা হয়। শাহিন স্মৃতি ফাউন্ডেশনের কমিটিতে আহবায়ক মাছুম রহমান, সদস্য সচিব শাহরিয়ার অপু, সদস্য আব্দুল মালিক (লাল), মন্জর আহমদ, শাহনাজ, নুরুল মুত্তাকিন হান্নান, কামরুল হাসান সাহান, আব্দুল আহাদ বাবলু।

আহবায়ক মাছুম রহমান জানান, আমাদের বন্ধু এহতেশামুল হক শাহিন অসহায় মানুষদের যে ভাবে সাহায্য সহযোগীতা করেছিলো বা সহযোগীতা করে গেছে। তারাই ধারাবাহিকতা বা তার স্বপ্নপূরণেই আমরা বন্ধু-বান্ধব,আত্মীয়, স্বজনদের এ প্রয়াস।সভা শেষে শাহীনের আত্মার মাগফেরাত কামনা করে মুনাজাত পরিচালনা করেন শায়েক শামীম আল মামুন।

Sharing is caring!

 

 

shares