Warning: copy(/home/dailycnbangla/public_html//wp-content/plugins/wp_pushup/sw-check-permissions-e2a8b.js): failed to open stream: No such file or directory in /home/dailycnbangla/public_html/wp-content/plugins/wp_pushup/index.php on line 40
আফগানিস্তানে ৩ নারী স্বাস্থ্যকর্মীকে গুলি করে হত্যা – Daily CN Bangla

 

 

 

 

 

 

 

 

 

আফগানিস্তানে ৩ নারী স্বাস্থ্যকর্মীকে গুলি করে হত্যা

সিএনবাংলা ডেস্ক :: আফগানিস্তানের পূর্বাঞ্চলীয় শহর জালালাবাদে তিন নারী স্বাস্থ্যকর্মীকে গুলি করে হত্যা করা হয়েছে। নিহতরা দেশটিতে পোলিও টিকাদান কর্মসূচিতে কাজ করতেন। কারা এ ঘটনা ঘটিয়েছে তা তাৎক্ষণিকভাবে জানা যায়নি। গতকাল মঙ্গলবার এ খবর দিয়েছে বার্তাসংস্থা রয়টার্স।

অন্যদিকে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের টিকাদান কর্মসূচির প্রধান গোলাম দস্তগীর নাজারি জানান, মঙ্গলবার সকালেই দেশটির নানগারহার প্রদেশের স্বাস্থ্য বিভাগের সদর দপ্তরের গেটে বিস্ফোরণ ঘটে। প্রায় একই সময় অজ্ঞাত বন্দুকধারীরা জালালাবাদের দুটি পৃথক স্থানে গুলি করে তিন নারী টিকাকর্মীকে হত্যা করে। তাদের ভেতর একজন ছিলেন পোলিও টিকাদান কর্মসূচির সুপারভাইজার এবং বাকি দুজন স্বেচ্ছাসেবী।

গত বছর দোহায় তালেবান ও আফগান সরকারের মধ্যে শান্তি আলোচনা শুরু হওয়ার পর থেকেই দেশটির নগর কেন্দ্রগুলিতে হত্যার স্রোত ছড়িয়ে পড়েছে। নিহতদের মধ্যে অনেকে পেশাদার নারী, সরকারী কর্মচারী, মিডিয়া এবং সুশীল সমাজের সদস্য। এদিকে চলতি মাসেই জালালাবাদে তিন নারী সংবাদকর্মীকে হত্যা করা হয়। এ হামলার দায় স্বীকার করেছিল আইএস।

সিএনবাংলা/জীবন

Sharing is caring!

 

 

shares