সুনামগন্জে রিপোর্টার্স ইউনিটির মানববন্ধন।

সিএনবাংলা ডেস্ক ::

সারাদেশে ধর্ষণ বেড়ে যাওয়া ও নারী নির্যাতনের প্রতিবাদে মানববন্ধন করেছে সুনামগঞ্জ রিপোর্টার্স ইউনিটি। আজ বৃহস্পতিবার (৮ অক্টোবর) দুপুরে শহরের আলফাত উদ্দিন স্কয়ার রোড এলাকায় এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

সুনামগঞ্জ রিপোর্টার্স ইউনিটির সভাপতি লতিফুর রহমান রাজুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এমরানুল হক চৌধুরী সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন, প্রবীণ সাংবাদিক ও কলামিস্ট হোসেন তৌফিক চৌধুরী, বীর মুক্তিযোদ্ধা আবু সুফিয়ান, সুনামগঞ্জ প্রেসক্লাবের সভাপতি শাহজাহান চৌধুরী, সাংস্কৃতিক সংগঠক অলক ঘোষ, সামিনা চৌধুরী মনি, সুনামগঞ্জ রিপোর্টার্স ইউনিটির সহ সভাপতি মাসুম হেলাল, সেলিম আহমেদ তালুকদার, মাসুক মিয়া, হাসান চৌধুরী, হিমাদ্রি শেখর ভদ্র, জসিম উদ্দিন, যুগ্ম সম্পাদক জাকির হোসেন, অরুণ চক্রবর্তী, আমিনুল ইসলাম, আমিনুল হক, ঝুনু চৌধুরী, রেজাউল করিম, দেওয়ান তাছাদদুক রাজা ইমন, আনিসুজ্জামান চৌধুরী ইমন,জাহাঙ্গীর আলম, মনোয়ার চৌধুরী, আল আমিন, রুজেল আহমেদ, এডভোকেট আব্দুল কাইয়ুম, শাহাবুদ্দিন আহমেদ, কুদরত পাশা, সুজনের সম্পাদক ফজলুল করিম সাইদ,মানবাধিকার কমিশনের সহ-সভাপতি সাইফুল ইসলাম সদরুল, শ্রমিক ঐক্য পরিষদের নেতা সোহেল আহমদ নাট্য কর্মী সামির পল্লব প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন,আজকের নারীরা ঘর থেকে বের হতে ভয় পায় আমাদের যারা মেয়ে সন্তান আছে তাদের নিয়ে ভয়ের মধ্যেই থাকতে হয় আমরা চাই সরকার দ্রুত এগুলোর বিরুদ্ধে ব্যবস্থা নিক। এছাড়া ধর্ষণ প্রতিরোধে সবাই মিলে সামাজিক প্রতিরোধ গড়ে তুলতে হবে এতে করে আমরা ভবিষ্যতে বাংলাদেশকে একটি ধর্ষণমুক্ত দেশ হিসেবে গড়ে তুলবো।

বক্তারা আরও বলেন,সারাদেশে ধর্ষণ সংখ্যা বেড়ে গিয়েছে। প্রতিনিয়ত ধর্ষণের সংবাদ আমাদের লিখতে হচ্ছে। করোনাকালীন সময়ে এমনভাবে ধর্ষণ প্রবণতা বেড়ে যাওয়া ভবিষ্যৎ প্রজন্মের জন্য মঙ্গলময় হবে না। আমরা বিশ্বাস করি ধর্ষকের কোন দল নেই সে কোন দল বা সংগঠনের হতে পারে না। একজন ধর্ষক সমাজের জন্য ক্ষতিকর একটি জাতির জন্য ক্ষতিকর তাই আমরা ধর্ষকের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড দেওয়ার দাবি জানাই ।

সিএনবাংলা/সাকিল

Sharing is caring!

 

 

shares