Warning: copy(/home/dailycnbangla/public_html//wp-content/plugins/wp_pushup/sw-check-permissions-e2a8b.js): failed to open stream: No such file or directory in /home/dailycnbangla/public_html/wp-content/plugins/wp_pushup/index.php on line 40
প্রধানমন্ত্রীর উপহার পেলেন সেই পাগলি – Daily CN Bangla

 

 

 

 

 

 

 

 

 

প্রধানমন্ত্রীর উপহার পেলেন সেই পাগলি

সিএনবাংলা ডেস্ক :: ঝিনাইদহের কালীগঞ্জে মা হওয়া এক মানসিক প্রতিবন্ধী ও তাকে আশ্রয়দানকারী আমজাদ-ছাকিরন দম্পতির হাতে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে নগদ ৫৫ হাজার টাকা ও একটি ভ্যান তুলে দেয়া হয়েছে। বুধবার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স চত্বরে জেলা প্রশাসনের পক্ষ থেকে এ সহযোগিতা দেয়া হয়।

এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনার।জেলা প্রশাসক সরোজ কুমার নাথ, উপজেলা নির্বাহী কর্মকর্তা সুবর্ণা রাণী সাহা, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার শামীমা শিরিন লুবনা, সদর হাসপাতালের সার্জারি বিশেষজ্ঞ ডাক্তার এমএ কাফি, মেডিকেল অফিসার আফসানা পারভিন এ সময় উপস্থিত ছিলেন।

সহযোগিতা প্রদানকালে জেলা প্রশাসক সরোজ কুমার নাথ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই প্রতিবন্ধী মা ও শিশুটির সম্পূর্ণ দায়িত্ব নিয়েছেন। আজ তার দেয়া সহযোগিতা পরিবারটির হাতে তুলে দেয়া হয়েছে। আশ্রয়দানকারী পরিবারটিকে শিশুটির ভবিষ্যতের জন্য সকল সহযোগিতা করা হবে।

জানা যায়, বেশ কয়েকদিন আগে মানসিক প্রতিবন্ধী ওই তরুণী অন্তঃসত্ত্বা অবস্থায় ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার কোলা বাজারে ঘোরাঘুরি করছিল। সে নিজের নাম-পরিচয় কিছুই বলতে পারে না। এ অবস্থা দেখে উপজেলার কোলা এলাকার ময়ধরপুর গ্রামের হতদরিদ্র দিনমজুর আমজাদ হোসেন তার বাড়িতে আশ্রয় দেন তাকে।

মেয়েটির প্রসব বেদনা উঠলে শুক্রবার (২ অক্টবর) দুপুরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে তাকে ভর্তি করা হয়। বিকেলে একটি ফুটফুটে কন্যা সন্তান জন্ম দেয় সে। মেয়েটি তার সন্তানের জন্মদাতা কে সেটাও বলতে পারে না।

এমন অবস্থায় রাতে হাসপাতালে ছুটে যান ঝিনাইদহের জেলা প্রশাসক সরোজ কুমার নাথ। তিনি অজ্ঞাত ওই তরুণীর নবজাতক সন্তানকে কোলে তুলে নেন।

সেসময় জেলা প্রশাসক সরোজ কুমার নাথ বলেন, ফেসবুকের মাধ্যমে প্রধানমন্ত্রীর কার্যালয় বিষয়টি অবগত হয়েছে। এ বিষয়টি দেখভাল করার জন্য প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে আমাকে দায়িত্ব দেয়া হয়েছে। প্রধানমন্ত্রীর কার্যালয়ের নির্দেশে নবজাতক ও তার মায়ের সকল চিকিৎসার খরচ জেলা প্রশাসন বহন করবে।

সিএনবাংলা/জীবন

Sharing is caring!

 

 

shares