বন্যায় ক্ষতিগ্রস্ত শিক্ষার্থীদের আর্থিক সহায়তা দিচ্ছে শাবি

সিএনবাংলা ডেস্ক :: দেশের বিভিন্ন প্রান্তে বন্যায় ক্ষতিগ্রস্ত ৯৯জন শিক্ষার্থীকে আর্থিকভাবে সহায়তা করার লক্ষ্যে ৩হাজার টাকা করে সহায়তা প্রদান করছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়।

রবিবার (২৭সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ এ তথ্য নিশ্চিত করেন।

বাংলাদেশে এবার লম্বা সময় স্থায়ী বন্যায় এখন পর্যন্ত প্রায় অর্ধকোটি মানুষ ক্ষতিগ্রস্ত হয়েছেন বলে সরকারি হিসাবেই বলা হচ্ছে। বন্যাদুর্গত বিভিন্ন এলাকা থেকে ক্ষতিগ্রস্ত অনেকে বলেছেন, করোনাভাইরাসের প্রকোপের মাঝে বন্যায় তারা চরম অসহায় পরিস্থিতিতে রয়েছেন।

বিশ্ববিদ্যালয় বন্ধ থাকায় শিক্ষার্থীরা অবস্থান করছেন নিজ নিজ এলাকায়। আর শিক্ষামন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী এহেন পরিস্থিতিতে শিক্ষাকার্যক্রম অব্যাহত রাখতেই বন্যার্ত শিক্ষার্থীদের এ সহায়ত প্রদান করছে বিশ্ববিদ্যালয়।

বিশ্ববিদ্যালয় ছাত্র-উপদেশ ও নির্দেশনা পরিচলক অধ্যাপক ড. রাশেদ তালুকদার জানান, ‘করোনাকালীন সময়ে শিক্ষার্থীদের বিভিন্ন ধাপে আর্থিক সহায়তা করে যাচ্ছে বিশ্ববিদ্যালয়। বিশ্ববিদ্যালয়ের অনেক শিক্ষার্থী সাম্প্রতিক বন্যায় ক্ষতিগ্রস্ত হয়েছে তাই তাদের এহেন অবস্থা উত্তরণের জন্য এ সহায়তা প্রদান করা হচ্ছে। বিভাগ কর্তৃক নির্ধারিত যাদের নাম তালিকায় রয়েছে তারা তারা এই অর্থ ছাত্র-উপদেশ ও নির্দেশনা দপ্তর থেকে সংগ্রহ করে নিচ্ছে।

বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ জানান, করোনা মহামারীর প্রভাবে আমাদেরকে বিভিন্ন ধরণের সমস্যার সম্মুখীন হতে হচ্ছে। আমাদের অনেক শিক্ষার্থী বন্যায় ক্ষতিগ্রস্ত। তাদের আর্থিক সহায়তা দিতে পূর্বে ৩হাজার করে অর্থ সহায়তা প্রদান করা হয়েছে। সেইসাথে শিক্ষাকার্যক্রম চালিয়ে যেতে ইতিমধ্যে দুইধাপে ফ্রি ইন্টারনেট দেয়া হয়েছে। দেশের বন্যা পরিস্থিতি আমাদের শিক্ষার্থীদের জীবনেও প্রভাব ফেলছে। তাই তাদের এই সহায়তা প্রদান করে আমরা পাশে দাঁড়িয়েছি।

সিএনবাংলা/জীবন

Sharing is caring!

 

 

শেয়ার করুন

এ বিভাগের আরো খবর

 

 

shares