পরিস্থিতি স্বাভাবিক হলে ১৫ দিন আগে নোটিশ দিয়ে এইচএসসি পরীক্ষা অনুষ্ঠিত হবে

সিএনবাংলা ডেস্কঃশিক্ষামন্ত্রী দীপু মনি বলেছেন, করোনার বর্তমান পরিস্থিতিতে পরীক্ষা নেওয়া সম্ভব নয়। অনুকূল পরিবেশ তৈরি হলে ১৫ দিন সময় দিয়ে এইচএসসি পরীক্ষার সময় ঘোষণা করা হবে।

জাতীয় শোক দিবস উপলক্ষে আজ বৃহস্পতিবার রাজধানীর সেগুনবাগিচায় আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে শিক্ষা মন্ত্রণালয়ের উদ্যোগে আয়োজিত এক আলোচনা সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে শিক্ষামন্ত্রী এসব কথা বলেন। শিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মো. আবুল খায়ের এই তথ্য জানিয়েছেন।

শিক্ষামন্ত্রী বলেন, এইচএসসিতে ১৪ লাখ পরীক্ষার্থী। এ ছাড়া এই পরীক্ষা পরিচালনার জন্য আরও কয়েক লাখ লোক জড়িত। এত সংখ্যক লোককে ঝুঁকিতে ফেলা যায় না। এ ক্ষেত্রে যখনই পরিবেশ অনুকূল হবে, তখনই পরীক্ষার সিদ্ধান্ত নেওয়া হবে। শিক্ষাপ্রতিষ্ঠানও খোলা হবে পরিবেশ অনুকূলে এলে।জাতীয় শোক দিবসের এই আলোচনা সভায় আরও বক্তৃতা করেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন–সম্পর্কিত জাতীয় কমিটির সদস্যসচিব ও প্রধানমন্ত্রীর সাবেক মুখ্য সচিব কামাল আবদুল নাসের চৌধুরী, শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মো. মাহবুব হোসেন, কারিগরি ও মাদ্রাসা বিভাগের সচিব মো. আমিনুল ইসলাম খান, জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হারুন-অর-রশিদ প্রমুখ।

 

Sharing is caring!

 

 

শেয়ার করুন

এ বিভাগের আরো খবর

 

 

shares