Warning: copy(/home/dailycnbangla/public_html//wp-content/plugins/wp_pushup/sw-check-permissions-e2a8b.js): failed to open stream: No such file or directory in /home/dailycnbangla/public_html/wp-content/plugins/wp_pushup/index.php on line 40
জগন্নাথপুরে ভুয়া সাংবাদিকদের উপাত অতিষ্ঠ সাধারন মানুষ নিরব প্রশাসন – Daily CN Bangla

 

 

 

 

 

 

 

 

 

জগন্নাথপুরে ভুয়া সাংবাদিকদের উপাত অতিষ্ঠ সাধারন মানুষ নিরব প্রশাসন

জগন্নাথপুর (সুনামগঞ্জ) প্রতিনিধি: সুনামগঞ্জ জেলার প্রবাসী অধ্যুষিত জগন্নাথপুর উপজেলা। এ উপজেলার অধিকাংশ মানুষ প্রবাসে বসবাস করেন। দেশে থাকা তাদের আত্মীয় স্বজন সামাজিকভাবে কোন সমস্যার সম্মুখীন হলে ছুটে যায় ভূয়া সাংবাদিকেরা। তাদেরকে বিভিন্ন ভয়ভীতি দেখিয়ে করে হয়রানী।

নিজেরা প্রাথমিকের গন্ডি না পেরিলেও দাপটের সাথে গলায় নাম র্সবস্থ অনলাইন র্পোটালের র্কাড ঝুলিয়ে প্রতারনা করে যাচ্ছে প্রতিনিয়ত।

এক সময়ের জগন্নাথপুর বাজারে বুট-বাদাম বিক্রেতা, হোটেলের বয়, পান ব্যবসায়ী,পত্রিকা হকার ছাড়াও টাইল্স কাজের শ্রমিক এখন নিজেকে সাংবাদিক পরিচয় দিয়ে সাধারন মানুষের সাথে প্রতারনা করে জীবিকা র্নিবাহ করছে।

অনুসন্ধানে জানাযায়,৩ থেকে ৪হাজার টাকা খরচ করে একটি ওয়েব র্পোটালের মাধ্যমে অনলাইন টিভি বা পত্রিকার মালিক হয়ে নিজে ভূয়া সাংবাদিক সেজে আরো বিভিন্ন এলাকায় সাংবাদিক নিয়োগের নামে ভূয়া সাংবাদিক তৈরী করছে। দেখা যায় যে কোন র্নিবাচনে জগন্নাথপুরে সাংবাদিক পরিচয় দিয়ে র্নিবাচনর্ র্পযবেক্ষনের জন্য প্রায় শতাধিক আবেদন জমা পড়ে।

তখন র্নিবাচন পরিচালনার দায়িত্বে থাকা র্কমর্কতারা পড়তে হয় বিপাকে। পরে বাধ্য হয়ে র্নিবাচনের র্পযবেক্ষন র্কাড ফটোকপি করে র্নিবাচনর্পযবেক্ষনের অনুমতি দেয়া হয়।

পরে ভূয়া সাংবাদিকেরা সরকারের দেয়া র্নিবাচনের র্পযবেক্ষন র্কাড দিয়ে নিজেদেরকে প্রকৃত সাংবাদিক হিসেবে সমাজে প্রচার করে।

সচেতন মহল মনে করে এসব ভূয়া সাংবাদিকদের বিরুদ্ধে ব্যবস্থা না নেয়ায় দিন দিন তাদের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে এবং প্রকৃত সাংবাদিকেরা তাদের পেশা থেকে দূরে সরে যাচ্ছে। অবিলম্বে এসব ভূয়া সাংবাদিকদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহনে প্রশাসনের সু-দৃষ্টি কামনা করছেন।

কিছু অপেশাদার অনভিজ্ঞতা সম্পন্ন লোক সাংবাদিক নাম
ধারন করে সামান্য টাকার বিনিময়ে কিছুসম্পাদক নামধারী প্রিন্ট ও অনলাইন পত্রিকার সাংবাদিকরা এসব ভূয়া
সাংবাদিক তৈরী করছে। যতই দিন যাচ্ছে জগন্নাথপুরে ভুয়া সাংবাদিকদের উ পাতে দিন দিন বেড়েই চলছে।

এলাকার চিহিৃত বখাটেরা প্রশাসনের কাছে ক্ষমতা কাটানোর জন্য কিছুর্সাথলোভী নামধারী সম্পাদককে টাকা দিয়ে হাতিয়ে নিচ্ছে সাংবাদিকতার পরিচয়পত্র র্কাড। এসব পরিচয়পত্র র্কাড গলায় ঝুলিয়ে সাংবাদিক পরিচয়ে বিভিন্ন প্রতিষ্ঠান, ব্যবসায়ী ও সাধারন মানুষকে ঠকিয়ে জীবন জীবিকা চালিয়ে যাচ্ছে। ভূয়া সাংবাদিকেরা এভাবে চলতে থাকলে সাংবাদিক সমাজ ধ্বংস হয়ে যাবে।

এদেরকে খুঁ◌েজ বের করে সাংবাদিক সমাজ থেকে বিতাড়িত না করলে দেশ ও সামাজের উন্নয়ন কাজ বারবার বাধাগ্রস্থ হবে বলে মনে করছেন সূশীল সমাজ ও প্রকৃত সাংবাদিক ্হল।

Sharing is caring!

 

 

shares