Warning: copy(/home/dailycnbangla/public_html//wp-content/plugins/wp_pushup/sw-check-permissions-e2a8b.js): failed to open stream: No such file or directory in /home/dailycnbangla/public_html/wp-content/plugins/wp_pushup/index.php on line 40
সবুজ ভবিষ্যৎ গড়তে বিশ্ব নেতাদের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান – Daily CN Bangla

 

 

 

 

 

 

 

 

 

সবুজ ভবিষ্যৎ গড়তে বিশ্ব নেতাদের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান

নিউজ ডেস্ক:পরবর্তী প্রজন্মের জন্য সবুজ ভবিষ্যৎ গড়তে বিশ্ব নেতাদের আরও নিবিড়ভাবে কাজ করার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রবিবার বিকেলে পার্টনারিং ফর গ্রিন গ্রোথ অ্যান্ড দ্য গ্লোবাল গোলস ২০৩০ বা পিফোরজি’র সামিটে দেয়া এক ভিডিও বার্তায় প্রধানমন্ত্রী এ আহ্বান জানান। এ সময় তিনি বাংলাদেশের সবুজ উন্নয়নের লক্ষ্যে দেশের অর্জনগুলো তুলে ধরেন। পাশাপাশি জলবায়ু পরিবর্তন মোকাবিলা, টেকসই প্রবৃদ্ধি ও ২০৩০ সালের মধ্যে সবুজ পুনরুদ্ধারে বিশ্ব নেতাদেরকে তার ৩ দফা পরামর্শ জানান বৈশ্বিক জোট ক্লাইমেট ভালনারেবল ফোরাম-সিভিএফ এর বর্তমান চেয়ারপার্সন শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী বলেন, ‘জলবায়ু পরিবর্তনের প্রভাবের সাথে খাপ খাইয়ে নিতে প্রতি বছরই বাংলাদেশকে প্রায় পাঁচ বিলিয়ন ডলার ব্যয় করতে হয়। এর বাইরেও মোট ক্ষতির পরিমাণ জিডিপির প্রায় ৫ শতাংশ।’ তাই সবুজ উন্নয়নের লক্ষ্য পূরণে সমাজ ও পুরো পৃথিবীর ইতিবাচক মনোভাব প্রয়োজন বলে তার বার্তায় উল্লেখ করেন প্রধানমন্ত্রী।

চলমান কোভিড-১৯ মহামারিতে নানা প্রতিকূলতার সৃষ্টি হলেও অন্তর্ভুক্তিমূলক পরিবেশবান্ধব প্রবৃদ্ধির দিকে বিশ্বকে এগিয়ে নেয়ার একটি সুযোগ তৈরি হয়েছে বলেও উল্লেখ প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

Sharing is caring!

 

 

shares