৪৪তম বিসিএসে আবেদনের সময় বাড়ছে

নিউজ ডেস্কঃ ওমিক্রন সংক্রমণ ব্যাপক হারে বেড়ে যাওয়ায় ৬ ফেব্রুয়ারি পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের ঘোষণা দেয়া হয়েছে। এতে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা স্থগিত করা হয়েছে। পরীক্ষা স্থগিত হওয়ায় অনেক শিক্ষার্থীই ৪৪তম বিসিএসে আবেদন করতে পারবেন না। এ অবস্থায় এই বিসিএসে আবেদনের সময়সীমা বাড়ানোর বিষয়ে চিন্তাভাবনা করছে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন (বিপিএসসি)।মঙ্গলবার (২৫ জানুয়ারি) বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের চেয়ারম্যান মো. সোহরাব হোসাইন এ তথ্য জানান।

তিনি বলেন, ৪৪তম বিসিএসে আবেদনের সময়সীমা বৃদ্ধির জন্য আমরা জাতীয় বিশ্ববিদ্যালয়ের একটি চিঠি ইউজিসি থেকে পেয়েছি। জাতীয় বিশ্ববিদ্যালয় ৪৪তম বিসিএসে আবেদনের সময়সীমা এক মাস বৃদ্ধির প্রস্তাব জানিয়েছে।বিপিএসসি চেয়ারম্যান আরো বলেন, নিশ্চয়ই আমরা পরীক্ষার্থীদের স্বার্থ বিবেচনা করে ইতিবাচক সিদ্ধান্ত নেবো। খুব শিগগির এ বিষয়ে সিদ্ধান্ত জানিয়ে দেয়া হবে।

উল্লেখ্য, ৪৪তম বিসিএসে সবচেয়ে বেশি নিয়োগ হবে শিক্ষা ক্যাডারে। এ ক্যাডারে ৭৭৬ জনকে নিয়োগ দেয়ার কথা রয়েছে।এছাড়া প্রশাসন ক্যাডারে ২৫০, পুলিশে ৫০, পররাষ্ট্রে ১০, আনসারে ১৪, অর্থ মন্ত্রণালয়ে সহকারী মহাহিসাবরক্ষক (নিরীক্ষা ও হিসাব) পদে ৩০, সহকারী কর কমিশনার পদে ১১, সহকারী নিবন্ধক (সমবায়) পদে ৮ ও সহকারী সুপারিনটেনডেন্ট/ট্রাফিক (রেলওয়ে) নিবন্ধক পদে ৭ জনকে নিয়োগ দেয়া হবে।

একইসঙ্গে তথ্য মন্ত্রণালয়ে সহকারী পরিচালক বা তথ্য কর্মকর্তা বা গবেষণা কর্মকর্তা পদে ১, সহকারী পরিচালক (অনুষ্ঠান) পদে ৭, সহকারী বার্তা নিয়ন্ত্রক পদে ২, সহকারী পোস্টমাস্টার পদে ২৩, সহকারী নিয়ন্ত্রক (বাণিজ্য) পদে ৬, পরিবার পরিকল্পনা কর্মকর্তা (পরিবার পরিকল্পনা) ২৭ জন এবং ৩ জন সহকারী খাদ্য নিয়ন্ত্রক নেয়া হবে।

প্রফেশনাল ক্যাডারে রেলপথ মন্ত্রণালয়ে সহকারী নির্বাহী প্রকৌশলী পদে ১, সহকারী যন্ত্র প্রকৌশলী পদে ৮, সহকারী সংকেত ও টেলিযোগাযোগ প্রকৌশলী পদে ৬, সহকারী সরঞ্জাম নিয়ন্ত্রক পদে ১, সহকারী বৈদ্যুতিক প্রকৌশলী পদে ২ (তথ্য) ও সহকারী বন সংরক্ষক পদে ৫ জনকে নিয়োগ দেয়া হবে

Sharing is caring!

 

 

shares