Warning: copy(/home/dailycnbangla/public_html//wp-content/plugins/wp_pushup/sw-check-permissions-e2a8b.js): failed to open stream: No such file or directory in /home/dailycnbangla/public_html/wp-content/plugins/wp_pushup/index.php on line 40
মইন উদ্দিন আদর্শ মহিলা কলেজে অধ‍্যক্ষ ও উপাধ্যক্ষ নিয়োগ : আলোচনায় যারা – Daily CN Bangla

 

 

 

 

 

 

 

 

 

মইন উদ্দিন আদর্শ মহিলা কলেজে অধ‍্যক্ষ ও উপাধ্যক্ষ নিয়োগ : আলোচনায় যারা

নিজস্ব প্রতিবেদক : সিলেট নগরীর শামীমাবাদে অবস্থিত ঐতিহ্যবাহী নারী শিক্ষা প্রতিষ্ঠান মইন উদ্দিন আদর্শ মহিলা কলেজে অবশেষে আগামী ২৭মার্চ রোজ শনিবার স্থায়ী অধ‍্যক্ষ ও উপাধ্যক্ষ নিয়োগ দেওয়া হচ্ছে। বতর্মানে কলেজের অধ‍্যক্ষ (ভারপ্রাপ্ত) পদে দায়িত্বে রয়েছেন কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ও বিভাগীয় প্রধান মো.এনামুল হক চৌধুরী। তিন বছর পর ঐ কলেজে স্থায়ী অধ‍্যক্ষ নিয়োগ হচ্ছে। অধ‍্যক্ষ পদে প্রার্থী হয়েছেন সর্বমোট ৯ জন।সম্প্রতি কলেজের মাঠে মাটি ভরাটের টাকা আত্মসাত সহ নানা অনিয়মের কারণে কলেজের সাবেক অধ‍্যক্ষ মো.গিয়াস উদ্দিন এর কারণে ঐ কলেজ আলোচনায় ছিল।

অন‍্যদিকে, ঐ কলেজে প্রায় ১৭ বছর উপাধ্যক্ষ পদ শুন‍্য থাকায় অবশেষে কলেজের বর্তমান গভর্নিং বডির সভাপতি ও বিভাগীয় কমিশনার, সিলেট এর হস্তক্ষেপে স্থায়ী উপাধ্যক্ষ নিয়োগ দেওয়া হচ্ছে এবং ঐ পদে প্রার্থী হয়েছেন সর্বমোট ৫ জন।

অধ‍্যক্ষ পদে সর্বমোট ৯ জন প্রার্থীর মধ্য আলোচনায় রয়েছেন সিলেটের রাগীব রাবেয়া ডিগ্রী কলেজের উপাধ্যক্ষ ওরবিন্দু কুমার দাশ, হবিগঞ্জের ইনাতগঞ্জ ডিগ্রী কলেজের উপাধ্যক্ষ মো.নুরুল ইসলাম, মইন উদ্দিন আর্দশ মহিলা কলেজের রসায়ন বিভাগের সহযোগী অধ্যাপক কৃষ্ণপদ সূত্র ধর, সিলেটের জালালপুর ডিগ্রী কলেজের সহকারী অধ্যাপক মো.কামরুল ইসলাম প্রমুখ।

অন‍্যদিকে, উপাধ্যক্ষ নিয়োগে সর্বমোট ৫ জন প্রার্থীর মধ্যে আলোচনায় আছেন মইন উদ্দিন আর্দশ মহিলা কলেজের দর্শন বিভাগের সহযোগী অধ্যাপক ও বিভাগীয় প্রধান সূর্পণা রায়, রসায়ন বিভাগের সহযোগী অধ্যাপক কৃষ্ণপদ সূত্রধর ও দর্শন বিভাগের সহকারী অধ্যাপক জাকিয়া খাঁন প্রমুখ।

ঐ তিন প্রার্থী অভ‍্যন্তরীন প্রার্থী হওয়ায় উপাধ্যক্ষ হওয়ার সম্ভাবনার দৌড়ে বেশ এগিয়ে আছেন বলে একাধিক সূত্রে জানা যায়। তবে সদর উপজেলা সূত্রে জানা যায়, সম্প্রতি, মইন উদ্দিন আর্দশ মহিলা কলেজের মাঠ ভরাটে অনিয়মের অভিযোগে অভিযুক্ত হওয়ায় বিতর্কিত হয়ে পড়েন ঐ কলেজের সহযোগী অধ্যাপক ও টিআরপ্রকল্পকমিটির সভাপতি কৃষ্ণপদ সূত্র ধর (অধ্যক্ষ ও উপাধ্যক্ষ পদ প্রার্থী)। তাঁর বিরুদ্ধে বর্তমানে তদন্ত করছে উপজেলা প্রশাসন।

এর পূর্বে, কলেজের অধ‍্যক্ষ ও উপাধ্যক্ষ শূন্য পদ পূরণের জন্য কলেজ গভর্নিং বডির সিদ্ধান্ত অনুযায়ী বিধিমোতাবেক ০৫ সদস্য বিশিষ্ট নিয়োগ নির্বাচনী বোর্ড গঠন করা হয়। ঐ নির্বাচনী বোর্ডে পদাধিকার বলে আছেন কলেজের সভাপতি, অধ‍্যক্ষ, জাতীয় বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধি, মাউশি প্রতিনিধি ও গভর্নিং বডি মনোনিত এক সদস্য।
এই ব‍িষয়ে কলেজের অধ‍্যক্ষ (ভারপ্রাপ্ত) মো.এনামুল হক চৌধুরী বলেন, ইতিমধ‍্যে কলেজ গভর্নিং বডি অধ‍্যক্ষ ও উপাধ্যক্ষ নিয়োগ দিতে সকল প্রস্তুতি সম্পন্ন করেছে।আগামী শনিবার (২৭র্মাচ) অধ‍্যক্ষ ও উপাধ্যক্ষ নিয়োগের পরীক্ষা অনুষ্ঠিত হবে।

Sharing is caring!

 

 

shares