Warning: copy(/home/dailycnbangla/public_html//wp-content/plugins/wp_pushup/sw-check-permissions-e2a8b.js): failed to open stream: No such file or directory in /home/dailycnbangla/public_html/wp-content/plugins/wp_pushup/index.php on line 40
ভাষা আন্দোলনই এদেশের স্বাধীনতার সূতিকাগার : মুহিত চৌধুরী – Daily CN Bangla

 

 

 

 

 

 

 

 

 

ভাষা আন্দোলনই এদেশের স্বাধীনতার সূতিকাগার : মুহিত চৌধুরী

স্টাফ রিপোর্ট :: সিলেট অনলাইন প্রেসক্লাবের সভাপতি কবি মুহিত চৌধুরী বলেছেন, ভাষা আন্দোলনের পথ ধরেই বাংলাদেশের জন্মলাভ হয়েছে। ঐতিহাসিক ভাষা আন্দোলনই এদেশের স্বাধীনতার সূতিকাগার।

মুহিত চৌধুরী গতকাল রোববার সন্ধ্যায় মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে সিলেট অনলাইন প্রেসক্লাবের আলোচনা সভায় সভাপতির বক্তব্যে এ সব কথা বলেন।এসময় বক্তারা বলেছেন, একুশের এবং মুক্তিযুদ্ধের চেতনায় আগামী প্রজন্মকে গড়ে তুলতে হবে। একুশ আমাদের অহংকার। একুশের পথ ধরে মহান মুক্তিযুদ্ধ এসেছে। একুশ এবং মুক্তিযুদ্ধের চেতনা সঞ্চারিত করতে হবে আগামী প্রজন্মের রক্তে।তারা সর্বস্তরে বাংলাভাষার চর্চা চালু করার আহবান জানান ।

সহ-সাধারণ সম্পাদক তাওহীদুল ইসলামের পরিচালনায় ক্লাবের ড:রাগীব আলী মিলনায়তনে অনুষ্ঠিত সভায় আরো বক্তব্যে রাখেন,
সাধারণ সম্পাদক মকসুদ আহমদ মকসুদ, সহ-সভাপতি গোলজার আহমদ হেলাল,তথ্য ও প্রযুক্তি সম্পাদক কে. এ. রহিম, পাঠাগার ও প্রকাশনা সম্পাদক মবরুর আহমদ সাজু, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক জহিরুল ইসলাম মিশু,নির্বাহী সদস্য সাইফুল ইসলাম, মো.কামাল আহমদ ও আব্দুল হাছিব।

এছাড়া অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেনএম,এ ওয়াহিদ চৌধুরী,জসিম উদ্দিন, আলমগীর আলম প্রমুখ।

অনুষ্ঠানের শুরুতে কোরআন তেলাওয়াত করেন নির্বাহি সদস্য মাহমুদ হোসেন খান।

সিএনবাংলা/জীবন

Sharing is caring!

 

 

shares