Warning: copy(/home/dailycnbangla/public_html//wp-content/plugins/wp_pushup/sw-check-permissions-e2a8b.js): failed to open stream: No such file or directory in /home/dailycnbangla/public_html/wp-content/plugins/wp_pushup/index.php on line 40
জিয়ারতের জন্য খুলে দেওয়া হচ্ছে মদিনা শরীফ – Daily CN Bangla

 

 

 

 

 

 

 

 

 

জিয়ারতের জন্য খুলে দেওয়া হচ্ছে মদিনা শরীফ

সিএনবাংলা ডেস্ক :: করোনাভাইরাসের কারণে দীর্ঘদিন বন্ধ থাকা সৌদিআরবের পবিত্র মদিনা মনোয়ারা অবশেষে খুলে দেওয়া হচ্ছে।

আগামী রোববার (১২ অক্টোবর) থেকে জিয়ারতকারীদের জন্য মদিনা শরীফে রাসুলের (সা.) রওজাও খুলে দেওয়া হচ্ছে। একইসঙ্গে সেদিন থেকে আড়াই লাখ সৌদি নাগরিককে ওমরার অনুমতিও দেওয়া হবে।

মঙ্গলবার (১৩ অক্টোবর) সৌদির হজ ও ওমরাহ বিষয়ক জাতীয় কমিটির সদস্য হানি আল-ওমাইরি বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন, মদিনা শরীফের পুরোনো স্থাপনাসহ পুরো মসজিদটি সবার জন্য খুলে দেওয়া হবে। এছাড়া মক্কার মসজিদুল হারামেও ৬০ হাজার মুসল্লি নামাজ পড়তে পারবেন।

ওমরার জন্য নিবন্ধনকারীদের অ্যাপের মাধ্যমে নিবন্ধন করতে হবে বলে সৌদির হজ ও ওমরাহ বিষয়ক কমিটি জানিয়েছে।

এদিকে আগামী ১ নভেম্বর থেকে সৌদি আরবে অবস্থান করা এবং বাইরে থেকেও ইবাদতের উদ্দেশে সব মুসলিমকে মসজিদুল হারামে ঢুকতে দেওয়া হবে। তবে আবেদন করার আগে করোনা নেগেটিভ রিপোর্ট জমা দিতে হবে। এছাড়া পবিত্র স্থানগুলাতে প্রতিরোধমূলক ব্যবস্থা মেনে চলা, মাস্ক পরা, অন্যের কাছ থেকে নিরাপদ দূরত্ব বজায় রাখা এবং শারীরিক যোগাযোগ থেকে বিরত থাকার আহ্বান জানিয়েছে সৌদির স্বাস্থ্য মন্ত্রণালয়।

সিএনবাংলা/জীবন

Sharing is caring!

 

 

shares