সিলেট এমসি কলেজে গৃহবধু গণধর্ষণের প্রতিবাদে লন্ডনে এমসিয়ানদের ভার্চুয়াল সমাবেশ

লন্ডন থেকে আব্দুল আলী: সিলেটের ঐতিহ্যবাহী প্রতিষ্ঠান এমসি কলেজে ছাত্রলীগ সন্ত্রাসীদের দ্বারা স্বামীকে আটক রেখে স্ত্রীকে গনধর্ষণে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে গতকাল লন্ডনে এক ভার্চুয়াল প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয় ।

যুক্তরাজ্যে অবস্থানরত এমসি কলেজের সাবেক শিক্ষার্থীদের উদ্যোগে আয়োজিত এই ভার্চুয়াল মিটিংয়ে এম সি কলেজের সাবেক ছাত্র বদরুজ্জামান বাবুল এর সঞ্চালনায় এতে সি কলেজের সাবেক কৃতি ছাত্রদের মধ্য থেকে বক্তব্য রাখেন কানাডা প্রবাসী ডা. সায়েফ আহমেদ, টাওয়ার হেমল্যাট কাউন্সিলের সাবেক ডেপুটি মেয়র সাবেক কাউন্সিলার অহিদ আহমেদ, বিশিষ্ট আইনবিদ সলিসিটর জহির আহমেদ, সাবেক ছাত্রনেতা সুলতান আহমদ, সৈয়দ আনোয়ার বাবু, সোয়ালিহীন করিম চৌধুরী প্রমুখ। অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ রাষ্ট্রপতির সাবেক উপদেষ্টা সিলেটের কৃতি সন্তান মোখলেছুর রহমান চৌধুরী, বিশিষ্ট কমিউনিটি ব্যাক্তিত্ব অধ্যাপক মাওলানা আব্দুল কাদের সালেহ প্রমুখ।

এতে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন এম সি কলেজের সাবেক ছাত্রনেতা সিরাজুল ইসলাম শাহীন, কাওসার হোসেন কুরেশি, মু. আব্দুল আলী, মোহাম্মদ রহমান, এমদাদুল হক কাজল ও আবু সায়েম মন্জুর প্রমুখ।

বক্তারা গত ২৫শে সেপ্টেম্বর এম.সি. কলেজের ছাত্রবাসে ছাত্রলীগের নেতা কর্মী দ্বারা যে নারকীয় অপকর্ম চালানো হয়েছে তাতে আমরা এম সি কলেজের সাবেক শিক্ষার্থী হিসেবে গভীরভাবে লজ্জিত বলে উল্লেখ করেন। বিগত কয়েক বছরে একের পর এক এম সি কলেজে ছাত্রলীগের দ্বারা বিভিন্ন সন্ত্রাসী কর্মকাণ্ড হলেও আওয়ামীলীগ এবং প্রসাশনের সহযোগিতায় এই সমস্ত সন্ত্রাসীরা পার পেয়ে এখন বেপরওয়া হয়ে উঠেছে। আজ পর্যন্ত ২০১২ সালের হোস্টেল পুড়ানোরও বিচার হয়নি।
তারা অবিলম্বে এমসি কলেজে স্বামীকে আটকে রেখে স্ত্রীকে গণধর্ষণে জড়িত নরপশুদের দৃষ্টান্তমূলক বিচার ও সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করার আহবান জানান।

সিএনবাংলা / এম

Sharing is caring!

 

 

শেয়ার করুন

এ বিভাগের আরো খবর

 

 

shares