জন্মদিনে পাওয়া উপহার বিক্রি করে বাড়ি কেনার পরিকল্পনা

সিএনবাংলা ডেস্ক :: যুক্তরাজ্যের টনটনের ম্যাথু রবসন নামে এক ব্যক্তি নিজের জন্মদিনে উপহার হিসেবে পাওয়া হুইস্কি বিক্রি করে বাড়ি কেনার পরিকল্পনা করেছেন। ২৮ বছর ধরে জমানো হুইস্কি বিক্রি করে তিনি এখন বাড়ি কেনার পরিকল্পনা করেন।

জানা যায়, যুক্তরাজ্যের একজন পিতা তার ছেলের জন্মদিনে প্রতিবছর ১৮-বছরের-পুরনো একটি করে হুইস্কি উপহার দিয়েছেন। ২৮ বছর ধরে জমা হওয়া হুইস্কি বিক্রি করে সেই অর্থ দিয়ে এখন বাড়ি কেনার পরিকল্পনা করছে ছেলে।

যুক্তরাজ্যের টনটনের ম্যাথু রবসনের জন্ম হয়েছে ১৯৯২ সালে। সেই বছর থেকে শুরু করে পরের প্রতি বছর তার পিতা পেট তাকে একটি করে হুইস্কির বোতল উপহার দিয়েছেন। তার ২৮তম জন্মদিন পর্যন্ত পাওয়া ২৮টি বোতলের দাম পড়েছে ৫ হাজার পাউন্ড (৫ লাখ ৬০ হাজার টাকা)। সেসব বোতলের এখন বাজার মূল্য দাঁড়িয়েছে ৪০ হাজার পাউন্ড (প্রায় ৪৫ লাখ টাকা)। সেগুলো এখন বিক্রির জন্য তোলা হয়েছে।

এ বিষয়ে ২৮ বছরের যুবক ম্যাথু রবসন বলেন, ‘একটা ছোট শিশুর জন্য হয়তো এটা সেরা কোনো উপহার ছিল না, বিশেষ করে যেখানে কড়াকড়ি নির্দেশনা দেয়া ছিল যে, কখনোই এসব বোতল খোলা যাবে না।’

বিশেষজ্ঞরা বলছেন, সেই সময় থেকেই ম্যাকালান হুইস্কি সংগ্রহের তালিকায় উঠে আসে। আশা করা হচ্ছে, এসব হুইস্কি বিক্রি করে ম্যাথু ৪০ হাজার পাউন্ড পেতে পারেন। সেই টাকা তিনি বাড়ি কিনতে প্রাথমিক জমা হিসাবে দিতে পারবেন।

যুক্তরাজ্যে হুইস্কির পুনঃবিক্রেতা মার্ক লিটার এসব বোতল বিক্রি করবে। তারা একে ‘চমৎকার একটি সেট’ বলে বর্ণনা করেছে।

সূত্র: বিবিসি বাংলা
সিএনবাংলা/জীবন

Sharing is caring!

 

 

শেয়ার করুন

এ বিভাগের আরো খবর

 

 

shares