Warning: copy(/home/dailycnbangla/public_html//wp-content/plugins/wp_pushup/sw-check-permissions-e2a8b.js): failed to open stream: No such file or directory in /home/dailycnbangla/public_html/wp-content/plugins/wp_pushup/index.php on line 40
ইরান থেকে ক্ষেপণাস্ত্র কিনতে জোরালোভাবে ভাবছে ভেনেজুয়েলা – Daily CN Bangla

 

 

 

 

 

 

 

 

 

ইরান থেকে ক্ষেপণাস্ত্র কিনতে জোরালোভাবে ভাবছে ভেনেজুয়েলা

সিএনবাংলা ডেস্কঃ ভেনেজুয়েলার প্রেসিডেন্ট নিকোলাস মাদুরো বলেছেন, ইরান থেকে সম্ভবত তার দেশ ক্ষেপণাস্ত্র কিনবে। ইরান থেকে ক্ষেপণাস্ত্র কেনার বিষয়টি তার দেশ বিবেচনা করছে। একইসঙ্গে নিষেধাজ্ঞা ভেঙে দিতে ইরানের ভূমিকার প্রশংসা করেন তিনি।

রবিবার ভেনেজুয়েলার রাষ্ট্রীয় টেলিভিশনকে দেয়া সাক্ষাৎকারে প্রেসিডেন্ট মাদুরো বলেন, আমরা একে অপরকে সাহায্য করছি। আমি মনে করি ইরানের অভিজ্ঞতা আমাদেরকে সক্ষমতা উন্নত করার ক্ষেত্রে সাহায্য করবে।

তবে সাক্ষাৎকারে প্রেসিডেন্ট মাদুরো বিস্তারিত বলেননি যে, ইরান কিভাবে তার দেশকে সাহায্য করছে। তিনি বলেন, যেহেতু আমরা একটা যুদ্ধের মধ্যে রয়েছি সে কারণে এ ব্যাপারে নিরব থাকাই ভালো। ইরান থেকে ক্ষেপণাস্ত্র কেনার বিষয়টি ভেনেজুয়েলা জোরালোভাবে ভাবছে।

কয়েকদিন আগে কলম্বিয়ার প্রেসিডেন্ট ইভান দুকে অভিযোগ করেছিলেন যে, ইরান থেকে ক্ষেপণাস্ত্র কেনার চেষ্টা করছে ভেনেজুয়েলা। এরপর প্রেসিডেন্ট মাদুরো গতকাল তার দেশের অবস্থান অনেকটা পরিষ্কার করলেন।

মাদুরো বলেন, তিনি তার প্রতিরক্ষা মন্ত্রী ভ্লাদিমির পাদ্রিনোকে ইরান থেকে স্বল্প, মধ্যম এবং দীর্ঘ পাল্লার ক্ষেপণাস্ত্র কেনার জন্য সব রকমের সম্ভাবনা যাচাই করে দেখতে বলেছেন।

তিনি সুস্পষ্ট করে বলেন, অস্ত্র কেনার ক্ষেত্রে ভেনেজুয়েলা নিষেধাজ্ঞার আওতায় নেই। যদি ইরান গুলি অথবা ক্ষেপণাস্ত্র বিক্রি করতে সক্ষম হয় তাহলে আমরা তা কিনতে সক্ষম।

সিএনবাংলা / মান্না

Sharing is caring!

 

 

shares