আমেরিকার ফিলাডেলফিয়া সিটিতে ঈদের জামাত অনুষ্ঠিত

আমেরিকা থেকে আকছার মুহাম্মদঃ পবিত্র শুক্রবারে আমেরিকায় ঈদ উদযাপন করছেন মুসলমানরা। গত ঈদুল ফিতরে পুরো দেশে লকডাউন থাকার কারনে অনেকটাই আমেজহীন ছিলো ঈদ আয়োজন। ঈদের জামাত ও হয়নি তেমন বড় করে অনেক মসজিদ বন্ধ ছিলো। ব্যক্তি উদ্যোগে অনেকেই ঈদের জামাত পড়েছিলেন । এবার ঈদুল আযহায় লকডাউন না থাকলেও রয়েছে স্বাস্থ্যগত বিধিনিষেধ । তাই স্বাস্থবিধি মেনেই এবার ঈদ জামাত অনুষ্ঠিত হয়েছে আমেরিকার মসজিদ গুলোতে । নিউইয়র্ক ,মিশিগান ,

নিউজার্সি অঙ্গরাজ্য ছাড়াও পেনসিলভানিয়া অঙ্গরাজ্যের ফিলাডেলফিয়া সিটিতে বসবাস করেন অসংখ্য বাংলাদেশী আমেরিকান মুসলিম। নর্থইষ্ট ফিলাডেলফিয়া ,আপার ডার্বি , বেনসালেম , ল্যাংসডেল এলাকায় রয়েছে বাংলাদেশী মুসলিমদের নিয়ন্ত্রণাধীন মসজিদ মাদ্রাসা ও ধর্মীয় প্রতিষ্ঠান গুলো । সকাল ৬:৩০ থেকে শুরু করে সকাল ১১ টা পর্যন্ত সে সব জায়গায় ২টি ও কোথাও ৩টি করে ঈদের জামাত অনুষ্ঠিত হয় । বাংলাদেশী কমিউনিটির অনেকেই বলেন বিগত বছর গুলোতে বিভিন্ন পার্ক বা খোলা জায়গায় ঈদের জামাতের আয়োজন করলেও এবার পরিস্থিতির জন্য মসজিদেই ঈদের জামাত আদায় করেছেন তারা ।

ঈদের নামাজ শেষে মহামারি করোনা থেকে বিশ্ববাসীকে হেফাযতের জন্য মহান আল্লাহর কাছে সাহায্য প্রার্থনা করে বিশেষ দোয়া অনুষ্ঠিত হয় ।

সিএনবাংলা / মান্না

Sharing is caring!

 

 

শেয়ার করুন

এ বিভাগের আরো খবর

 

 

shares