Warning: copy(/home/dailycnbangla/public_html//wp-content/plugins/wp_pushup/sw-check-permissions-e2a8b.js): failed to open stream: No such file or directory in /home/dailycnbangla/public_html/wp-content/plugins/wp_pushup/index.php on line 40
আপনাদের অতিমাত্রায় কৌতূহলের কারণে আমরা পারিবারিকভাবে উদিঘ্ন – Daily CN Bangla

 

 

 

 

 

 

 

 

 

আপনাদের অতিমাত্রায় কৌতূহলের কারণে আমরা পারিবারিকভাবে উদিঘ্ন

আন্তর্জাতিক ডেস্কঃ আশরাফুল মামুন, মালয়েশিয়া থেকে- বাংলাদেশের সামাজিক যোগাযোগমাধ্যমে ইতিমধ্যে একটি ভুয়া খবর ছড়িয়ে পড়েছে। তাতে বলা হচ্ছে আধুনিক মালয়েশিয়ার রুপকার ডাঃ তুন মাহাথির মোহাম্মদ মারা গেছেন।

সামাজিক যোগাযোগমাধ্যমে অনেকেই স্ট্যাটাস দিয়ে এই মাহাথিরের মৃত্যুর গুজব ছড়াচ্ছেন। ভূয়া খবরটি ইতিমধ্যে ভাইরাল হয়ে গেছে। প্রকৃত খবর হচ্ছে ৯৬ বছর বয়সী সাবেক ৩ বারের প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদ মারা যাননি। তিনি চিকিৎসা নিচ্ছেন।গত শনিবারে হার্টের সমস্যা নিয়ে মালয়েশিয়া ন্যাশনাল হার্ট ইনস্টিটিউট এ ভর্তি হয়েছিলেন। এখনো তিনি সেখানেই চিকিৎসা নিচ্ছেন। মাহাথির হাসপাতালে ভর্তি হওয়ার পর সিসিইউ ইউনিটে ছিলেন। এরপর দেশটির ইলেকট্রনিকস ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকরা ঐ হাসপাতালের সামনে খবর সংগ্রহের জন্য হুমড়ি খেয়ে পড়েন।

এই বিষয়টি নিয়ে গণমাধ্যমে মাহাথির মোহাম্মদের মেয়ে দাতিন পাদুকা মেরিনা মাহাথির কিছুটা বিরক্ত হয়ে বলেন, আমার পিতা আগের চেয়ে খানিকটা সুস্থ আছেন, আপনাদের অতিমাত্রায় কৌতূহলের কারণে আমরা পারিবারিকভাবে উদিঘ্ন।এসময় তিনি আরো বলেন, দয়া করে মাহাথির মোহাম্মদকে নিয়ে কোন ভুয়া খবর প্রচার করবেন না এবং উনাকে নিয়ে অতিমাত্রায় খবর প্রচার বন্ধ রাখুন।

গতকাল থেকে আজ মঙ্গলবার (২৫ জানুয়ারি) বিকেল সাড়ে ৫ টায় প্রতিবেদন লেখা পর্যন্ত দেশটির সামাজিক যোগাযোগমাধ্যমে যে খবর প্রচারিত হয়েছে তাতে বলা হয়েছে মাহাথির অবস্থা স্থিতিশীল রয়েছে এবং উন্নতির দিকে আছে।মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী ও আধুনিক মালয়েশিয়ার স্থপতি ডাঃ তুন মাহাথির মোহাম্মদ। তিনি ১৯৮১ সালে মালয়েশিয়ার প্রধানমন্ত্রীর দায়িত্ব গ্রহণ করেন এবং ২০১৮ সালে ৩য় বারের মত প্রধানমন্ত্রী হয়ে ২ বছর পর ২০২০ সালে পদত্যাগ করেছেন।

তার নেতৃত্বে ক্ষমতাসীন দল পর পর পাঁচবার সংসদ নির্বাচনে জয়ী হয়ে সরকার গঠন করে। তিনি এশিয়ার সবচেয়ে দীর্ঘ সময় ধরে গণতান্ত্রিকভাবে নির্বাচিত প্রধানমন্ত্রী ছিলেন।এদিকে তাকে নিয়ে মালয়েশিয়া প্রবাসীদের মাঝে একটি গুজব রয়েছে। মাহাথিরের দাদার বাড়ী নাকি বাংলাদেশের চট্রগ্রাম। তবে নিরপেক্ষ কোন সুত্র থেকেন এর সত্যতা যাচাই করা সম্ভব হয়নি বা মাহাথিরও কোনদিন নিজ মুখে এসব কথা বলেননি

Sharing is caring!

 

 

shares