Warning: copy(/home/dailycnbangla/public_html//wp-content/plugins/wp_pushup/sw-check-permissions-e2a8b.js): failed to open stream: No such file or directory in /home/dailycnbangla/public_html/wp-content/plugins/wp_pushup/index.php on line 40
রমজান মাসে সৌদির মসজিদে ইফতার-সাহরির আয়োজনে নিষেধাজ্ঞা – Daily CN Bangla

 

 

 

 

 

 

 

 

 

রমজান মাসে সৌদির মসজিদে ইফতার-সাহরির আয়োজনে নিষেধাজ্ঞা

সিএনবাংলা ডেস্ক :: করোনা মহামারি সংক্রমণ রোধে আসন্ন রমজান মাসে কোনো মসজিদে ইফতার ও সাহরি আয়োজন করা যাবে না বলে জানিয়েছে সৌদি আরব। মঙ্গলবার (৬ এপ্রিল) দেশটির ইসলাম বিষয়ক মন্ত্রণালয় এক বিবৃতিতে এ তথ্য জানিয়েছে। খবর আরব নিউজ’র।

শায়খ আবদুল লতিফ আল শেখ বিবৃতিতে জানান, রমজানের নির্দিষ্ট দিনে মসজিদে অবস্থান করে ইতিকাফ পালনও স্থগিত করা হয়েছে। এছাড়া রাতের বেলা মসজিদে অনুষ্ঠিত তারাবিহ নামাজ ও কিয়ামুল লাইল বা তাহাজ্জুদ নামাজসহ সংশ্লিষ্ট বিষয়ে শিগগির জানিয়ে দেওয়া হবে।

সৌদির পবিত্র দুই মসজিদ পরিচালনা পরিষদ এক বিবৃতিতে জানায়, মক্কার পবিত্র মসজিদুল হারামে দৈনিক ৫০ হাজার ওমরাহ যাত্রী ও এক লাখ মুসল্লির ধারণ ক্ষমতা সম্পন্ন করা হয়েছে।

পবিত্র দুই মসজিদ পরিচালনা পরিষদের প্রধান শায়খ আবদুর রহমান সুদাইস জানান, পবিত্র রমজান মাসের প্রথম দিন থেকে শুধুমাত্র করোনা টিকা নেওয়া ব্যক্তিদের ওমরাহ পালনের অনুমোদন দেওয়া হবে। তাছাড়া মসজিদুল হারাম ও মসজিদে নববিতে প্রবেশের জন্য করোনা টিকা গ্রহণ বাধ্যতামূলক করা হয়েছে।

সিএনবাংলা/জীবন

Sharing is caring!

 

 

shares