Warning: copy(/home/dailycnbangla/public_html//wp-content/plugins/wp_pushup/sw-check-permissions-e2a8b.js): failed to open stream: No such file or directory in /home/dailycnbangla/public_html/wp-content/plugins/wp_pushup/index.php on line 40
রোজা রেখে করোনা টিকা নেওয়া যাবে : ইসলামিক ফাউন্ডেশন – Daily CN Bangla

 

 

 

 

 

 

 

 

 

রোজা রেখে করোনা টিকা নেওয়া যাবে : ইসলামিক ফাউন্ডেশন

আসন্ন রোজার মাস। গত বছর পুরো রোজার মাস পার হয়েছে করোনাভাইরাস প্রাদুর্ভাবের মধ্যে লকডাউনে। এ বছরও করোনা সংক্রমণ চলমান। তবে, দেশে করোনা টিকা প্রদান হচ্ছে। রমজান মাসে টিকার ব্যাপারে ইসলামিক ফাউন্ডেশন বলছে, এটি নিলে রোজা ভঙ্গ হবে না।

আজ সোমবার সকালে ইসলামিক ফাউন্ডেশনের সভা কক্ষে সংস্থার মহাপরিচালক ড. মো. মুশফিকুর রহমানের সভাপতিত্বে একটি সভা অনুষ্ঠিত হয়। এতে অংশ নেন ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব জনাব মো. নূরুল ইসলাম। সভায় অংশ নিয়ে দেশ বরেণ্য উলামায়ে কেরাম এবং ফাউন্ডেশনের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ একই মত পোষণ করেন, করোনা টিকা নিলে রোজা ভঙ্গ হবে না।

দেশের জনগণের স্বাস্থ্য নিরাপত্তা ও জীবন রক্ষার স্বার্থে করোনার টিকা গ্রহণের প্রতি গুরুত্ব দিয়ে আলেমরা এক মত পোষণ করেন। তারা বলছেন, করোনাভাইরাসের টিকা মাংসপেশিতে গ্রহণ করা হয়। টিকা সরাসরি খাদ্যনালী ও পাকস্থলিতে প্রবেশ করে না। রমজান মাসেও টিকা প্রদান চলবে। রোজাদার ব্যক্তি দিনের বেলায় শরীরে করোনাভাইরাসের টিকা গ্রহণ করতে পারবেন। এতে রোজা ভঙ্গ হবে না।

উল্লেখ্য, একই মর্মে মুসলিম বিশ্বের শীর্ষস্থানীয় আলেমগণও একই মত পোষণ করেছেন।

সিএনবাংলা/রেজাউল করিম

Sharing is caring!

 

 

shares