Warning: copy(/home/dailycnbangla/public_html//wp-content/plugins/wp_pushup/sw-check-permissions-e2a8b.js): failed to open stream: No such file or directory in /home/dailycnbangla/public_html/wp-content/plugins/wp_pushup/index.php on line 40
নির্জন দ্বীপে ৩ জন ৩৩ দিন নারকেল খেয়ে বেঁচেছিলেন তারা! – Daily CN Bangla

 

 

 

 

 

 

 

 

 

নির্জন দ্বীপে ৩ জন ৩৩ দিন নারকেল খেয়ে বেঁচেছিলেন তারা!

সিএনবাংলা ডেস্ক :: কিউবা ও আমেরিকার ফ্লোরিডার মাঝে বাহামাস দ্বীপপুঞ্জ। তারই এক অংশে ছোট্ট দ্বীপ ‘অ্যাঙ্গুইলা কে’। সেখানেই আটকে পড়েছিলেন দুইজন পুরুষ ও একজন নারী। কিন্তু কেন?

তারা জানান, নৌকা ডুবে গিয়েছিল তাদের। সাঁতার কেটে দ্বীপে উঠেছিলেন তারা। জনশূন্য দ্বীপটিতে নারকেল গাছ এবং কিছু ঝোপঝাড়। আর কিছু নেই। বাধ্য হয়ে এক মাস ধরে ওই নারকেল খেয়েই জীবনধারণ করেন তারা।

উদ্ধারকারীদের নজর টানার জন্য একটি পতাকা ‘অ্যাঙ্গুইলা কে’ দ্বীপে পুঁতে রেখেছিলেন তারা। নিয়মমাফিক নজরদারির সময়ে উপকূলরক্ষীদের নজরে পড়ে সেই পতাকা। হেলিকপ্টার নিয়ে আরও কিছুটা নীচে নেমে তারা বুঝতে পারেন, কেউ বিপদে পড়েছে। তৎকালীন ব্যবস্থা হিসেবে হেলিকপ্টার থেকে খাবার, পানি এবং একটি রেডিও ফেলে দেওয়া হয়।

দ্বীপবন্দিদের সঙ্গে উপকূলরক্ষীদের ভাষার বাধাও ছিল। শেষ পর্যন্ত সব বাধা অতিক্রম করে তিনজনকে উদ্ধার করা হয়। নিয়ে যাওয়া হয় ফ্লোরিডার চিকিৎসাকেন্দ্রে। একমাস কিভাবে দ্বীপটিতে তারা কাটালেন, তা নিয়ে চর্চা হচ্ছে প্রচুর।

সিএনবাংলা/জীবন

 

Sharing is caring!

 

 

shares