করোনা নিয়ে কিমের দেশের স্বীকারোক্তি!

আন্তর্জাতিক ডেস্ক:: উত্তর কোরিয়া প্রথমবারের মতো স্বীকার করলো যে, তাদের দেশে একজনকে করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত করা হয়েছে। এর আগে একাধিকার পিয়ংইয়ং জানিয়েছে যে, তাদের দেশে কোনো করোনা রোগী নেই। তবে সর্বশেষ যে ব্যক্তির কথা বলা হচ্ছে, তিনি নাকি দক্ষিণ কোরিয়া থেকে দেশটিতে প্রবেশ করেছেন।

করোনা রোগী শনাক্ত হওয়ায় জরুরি বৈঠকে কিম। প্রথম কোনো করোনায় আক্রান্ত ব্যক্তি শনাক্ত হওয়ার পর উত্তর কোরিয়ায় সতর্কতা জারি করা হয়েছে বলে খবর দিয়েছে বিবিসি। উত্তর কোরিয়ার সরকারি বার্তা সংস্থা আক্রান্ত ওই ব্যক্তির কথা জানিয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, দক্ষিণ কোরিয়া থেকে আসা এক ব্যক্তির কোভিড-১৯ উপসর্গ ছিল। পরে তার করোনা শনাক্ত হয়। এর ফলে দক্ষিণ কোরিয়ার সঙ্গে ক্যায়সং সীমান্তে লকডাউন দেয়া হয়েছে।

এদিকে, দেশটির নেতা কিম জং উন শীর্ষ কর্মকর্তাদের সঙ্গে জরুরি বৈঠক করেছেন। উত্তর কোরিয়ার সংশ্লিষ্ট কর্মকর্তারা ধারণা করছেন, ওই ব্যক্তি অবৈধভাবে উত্তর কোরিয়া প্রবেশ করেছে।

ওয়ার্ল্ডোমিটারের তথ্যমতে, এ পর্যন্ত বিশ্বে এক কোটি ৬২ লাখের বেশি মানুষ করোনায় আক্রান্ত হয়েছে। মারা গেছে ৬ লাখ ৪৮ হাজার। আর সুস্থ হয়েছে ৯৯ লাখ ১৪ হাজার।

সিএনবাংলা/একেজে

Sharing is caring!

 

 

shares