Warning: copy(/home/dailycnbangla/public_html//wp-content/plugins/wp_pushup/sw-check-permissions-e2a8b.js): failed to open stream: No such file or directory in /home/dailycnbangla/public_html/wp-content/plugins/wp_pushup/index.php on line 40
ভোট গ্রহণ শুরু হয়েছে সিলেটের ৭ পৌরসভার নির্বাচন – Daily CN Bangla

 

 

 

 

 

 

 

 

 

ভোট গ্রহণ শুরু হয়েছে সিলেটের ৭ পৌরসভার নির্বাচন

সিএনবাংলা ডেস্ক :: সিলেট বিভাগের ৭ পৌরসভায় ভোট গ্রহণ শুরু হয়েছে।  সকাল ৮ থেকে বিকাল ৪টা পর্যন্ট ভোটাররা তাদের পছন্দের প্রার্থীদের ভোট দিবেন।

৭টি পৌরসভার ভোটার সংখ্যা ১ লাখ ৭৫ হাজার ২১৮ জন। এদিকে পৌরসভা এই নির্বাচনের মূল লড়াই আওয়ামী লীগ ও বিএনপির মধ্যে হবে বলে বলছেন ভোটাররা।

জগন্নাথপুর পৌরসভায় প্রথমবারের মতো ইলেকট্রনিক ভোটিং মেশিন বা ইভিএম এ ভোট দেবেন ভোটাররা। এজন্যে সকল প্রস্তুতি সম্পন্ন করেছে নির্বাচন কমিশন। ব্যালটের মাধ্যমে যেসকল পৌরসভায় ভোটগ্রহণ হচ্ছে- মৌলভীবাজারের কুলাউড়া ও কমলগঞ্জ, সুনামগঞ্জের সদর ও ছাতক, হবিগঞ্জের মাধবপুর ও নবীগঞ্জ পৌরসভায়।

কোনো ধরনের অপ্রতিকর ঘটনা যাতে না ঘটে তার জন্যে মোতায়েন রয়েছে বিজিবি, র‌্যাব, পুলিশ, আনসারসহ আইনশৃঙ্খলা বাহিনীর প্রায় ৫ হাজার সদস্য।

রিটার্নিং কর্মকর্তারা জানিয়েছেন, অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে নিরপেক্ষভাবে নির্বাচন সম্পন্নের জন্যে সকল প্রস্তুতি নেয়া হয়েছে। ভোটাররা নির্বিঘ্নে তাদের পছন্দের প্রার্থীকে ভোট দিতে পারবেন।

সিলেট বিভাগের ৭ পৌরসভায় আজ শনিবার আওয়ামী লীগ-বিএনপি, স্বতন্ত্রসহ ২৫ মেয়র প্রার্থী ভোট যুদ্ধে অবতীর্ণ হয়েছেন। সাধারণ আসনে কাউন্সিলর পদে ২৬৩ জন ও সংরক্ষিত আসনে লড়ছেন ৭৯ জন নারী। ৭ পৌরসভার মোট ভোটার ১ লাখ ৭৫ হাজার ২১৮ জন। রয়েছেন ১ হাজার ৫২৫ জন ভোট গ্রহণ কর্মকর্তা।

সিএনবাংলা/জীবন

Sharing is caring!

 

 

shares