Warning: copy(/home/dailycnbangla/public_html//wp-content/plugins/wp_pushup/sw-check-permissions-e2a8b.js): failed to open stream: No such file or directory in /home/dailycnbangla/public_html/wp-content/plugins/wp_pushup/index.php on line 40
নভেম্বর থেকে সপ্তাহে ১০ হাজারের বেশি বিদেশির ওমরাহ পালনের সুযোগ – Daily CN Bangla

 

 

 

 

 

 

 

 

 

নভেম্বর থেকে সপ্তাহে ১০ হাজারের বেশি বিদেশির ওমরাহ পালনের সুযোগ

সিএনবাংলা ডেস্ক: আগামী এক নভেম্বর থেকে ওমরাহ চালুর তৃতীয় ধাপে সপ্তাহে ১০ হাজারের বেশি বিদেশি ওমরাহযাত্রী অংশগ্রহণ করতে পারবে। স্বাস্থ্যবিধি মেনে যথাযথ নিয়ম অনুসরণ করে আবেদন করা যাবে বলে জানায় সৌদির হজ ও ওমরাহ বিষয়ক মন্ত্রণালয়।

এদিকে ওমরাহ পালনের সুবিধার্থে কোভিড-১৯ এর বিস্তার কম এমন গ্রিন জোনধারী বিশ্বের ৩৩টি শহরে বিমান চলাচলের ঘোষণা দেয় সৌদি এয়ারলাইন্স। এদিকে সৌদি আরবের পাঁচ শয়ের বেশি ওমরাহ কোম্পানি নিজেদের কাজ পুনরায় শুরু করে।

ওমরাহ কোম্পানির বিনিয়োগকারী আহমেদ বাজাইফার বলেন, প্রতি সপ্তাহে প্রায় ১০ হাজার হাজি সৌদি আরবে পৌঁছতে পারবে।’ স্বাস্থ্যবিধি অনুসরণ করে ওমরাহ কোম্পানিগুলো ওমরাহ যাত্রীদের প্রয়োজনীয় কাজ সহজেই সম্পন্ন করতে পারবে জানান তিনি।

সৌদি স্বাস্থ্য মন্ত্রণালয়েল নির্দেশিকা মতে, ১৮ থেকে ৫০ বছর বয়সীরা ওমরায় অংশগ্রহণ করতে পারবে। তবে তাদের অবশ্যই করোনা নেগেটিভ হওয়ার প্রমাণস্বরূপ পিসিআর পরীক্ষার সার্টিফিকেট প্রদান করতে হবে। দেশ ত্যাগের ৭২ ঘণ্টা আগে ওমরাহ যাত্রীর সার্টিফিকেট নিজ দেশের কোনো বিশ্বস্ত ল্যাবরেটরি থেকে অনুমোদিত হতে হবে

সিএনবাংলা/সাকিল

Sharing is caring!

 

 

shares