ইতিহাদকে হাইকোর্টের জরিমানা, দুই বাংলাদেশিকে দিতে হবে দুই কোটি টাকা

সিএনবাংলা ডেস্ক :: ৯ বছর আগে আবুধাবি এয়ারপোর্টে বাংলাদেশি দুই নাগরিককে হয়রানি, নির্যাতন ও আটকের ঘটনায় তাদের ক্ষতিপূরণ হিসেবে ইতিহাদ এয়ারওয়েজ কর্তৃপক্ষকে ২ কোটি টাকা জরিমানা করেছেন হাইকোর্ট।

জরিমানার এই টাকা দুই বাংলাদেশি তানজিন বৃষ্টি ও নাহিদ সুলতানা যুথীকে এক কোটি টাকা করে ক্ষতিপূরণ দিতে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। রায় পাওয়ার ৬০ দিনের মধ্যে এই টাকা পরিশোধ করতে বলা হয়েছে।

এ বিষয়ে জারি করা রুলের আংশিক মঞ্জুর করে বিচারপতি মো. আশরাফুল কামাল ও বিচারপতি রাজিক-আল-জলিলের হাইকোর্ট বেঞ্চ বৃহস্পতিবার রায় ঘোষণা করেন।

আদালতে রিট আবেদনের পক্ষে ছিলেন অ্যাডভোকেট মনজিল মোরসেদ। তাকে সহায়তা করেন অ্যাডভোকেট রিপন বাড়ৈ ও অ্যাডভোকেট সঞ্জয় মন্ডল। আর ইতিহাদের কান্ট্রি ম্যনেজারের পক্ষে ছিলেন অ্যাডভোকেট আজমালুল হোসেন কিউসি এবং মো. আজিজ উল্লাহ ইমন।

অ্যাডভোকেট মনজিল মোরসেদ সাংবাদিকদের জানান, ২০১১ সালের ২৮ জুন আবুধাবি এয়ারপোর্টে বাংলাদেশি দুই নাগরিককে হয়রানি/নির্যাতন/আটকের ঘটনায় ইতিহাদ কর্তৃপক্ষের বিরুদ্ধে হাইকোর্টে একটি রিট পিটিশন দায়ের করা হয়। ওই বছরের ১৪ জুলাই হাইকোর্ট রুল জারি করেন এবং পররাষ্ট্র মন্ত্রণালয়কে ঘটনা তদন্ত করে একটি রিপোর্ট দাখিল করতে নির্দেশ দেন। দীর্ঘদিন রুল শুনানি শেষে আজকে (বৃহস্পতিবার) রায়ের জন্য ধার্য ছিল। রায়ে হাইকোর্ট তানজিন বৃষ্টি ও নাহিদ সুলতানা যুথীকে এক কোটি টাকা করে ক্ষতিপূরণ দিতে নির্দেশ দিয়েছেন এবং রায় পাওয়ার ৬০ দিনের মধ্যে এই টাকা পরিশোধ করতে বলেছেন।

সিএনবাংলা/সাকিল

Sharing is caring!

 

 

shares