দুই হাজার কোটি টাকা পাচার : আওয়ামী লীগে নেতাসহ পাঁচ জনের ৮৮টি ব্যাংক অ্যাকাউন্ট জব্দ।

সিএনবাংলা ডেস্ক:: ফরিদপুর শহর আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক সাজ্জাদ হোসেন বরকত ও তার ভাই ফরিদপুর প্রেসক্লাবের সভাপতি ইমতিয়াজ হাসান রুবেলসহ পাঁচ জনের ৮৮টি ব্যাংক অ্যাকাউন্ট জব্দের নির্দেশ দিয়েছেন আদালত। বৃহস্পতিবার (৯ সেপ্টেম্বর) ঢাকার মহানগর সিনিয়র স্পেশাল জজ কে এম ইমরুল কায়েশ এ আদেশ দেন।সংশ্লিষ্ট আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর তাপস কুমার পাল এ তথ্য নিশ্চিত করেছেন।

অ্যাকাউন্ট জব্দ হওয়া অপর তিন জন হলেন, আসামি বরকতের স্ত্রী আফরোজা আক্তার পারভিন, রুবেলের স্ত্রী সোহেলী ইমরোজ পুনম এবং আব্দুল সাদেক মুকুল।

এদিন মামলার তদন্ত কর্মকর্তা সিআইডির সহকারী পুলিশ সুপার উত্তম কুমার বিশ্বাস তাদের ব্যাংক হিসাব জব্দ চেয়ে আবেদন করেন। শুনানি শেষে বিচারক এ নির্দেশ দেন।

মামলার এজাহারে উল্লেখ করা হয়, ২০১০ সাল থেকে চলতি বছর পর্যন্ত ফরিদপুরের এলজিইডি, বিআরটিএ, সড়ক বিভাগসহ বিভিন্ন সরকারি বিভাগের ঠিকাদারি নিয়ন্ত্রণ করে বিপুল পরিমাণ অবৈধ সম্পদের মালিক হয়েছেন বরকত ও রুবেল। এছাড়া মাদক কারবার এবং ভূমি দখল করে অবৈধ সম্পদ করেছেন তারা। এসি ও নন-এসিসহ ২৩টি বাস, ড্রাম ট্রাক, বোল্ডার ও পাজেরো গাড়ির মালিক হয়েছেন। সেই সঙ্গে দুই হাজার কোটি টাকা বিদেশে পাচার করেন তারা।

সিএনবাংলা/সাকিল

Sharing is caring!

 

 

shares