Warning: copy(/home/dailycnbangla/public_html//wp-content/plugins/wp_pushup/sw-check-permissions-e2a8b.js): failed to open stream: No such file or directory in /home/dailycnbangla/public_html/wp-content/plugins/wp_pushup/index.php on line 40
দেশব্যাপী ধর্ষণ নিপীড়ন ও নারী নির্যাতনের প্রতিবাদে লন্ডনে এমসিয়ানদের প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত – Daily CN Bangla

 

 

 

 

 

 

 

 

 

দেশব্যাপী ধর্ষণ নিপীড়ন ও নারী নির্যাতনের প্রতিবাদে লন্ডনে এমসিয়ানদের প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত

যুক্তরাজ্য প্রতিনিধি:: সিলেটের ঐতিহ্যবাহী প্রতিষ্ঠান এমসি কলেজে ছাত্রলীগ নামধারী  সন্ত্রাসীদের দ্বারা স্বামীকে আটক রেখে স্ত্রীকে গনধর্ষণে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি ও ধর্ষকদের আশ্রয়দাতাদের আইনের আওতায় নিয়ে আসার দাবিতে ও নোয়াখালীর বেগমগন্জে গৃহবধূকে পাশবিক নির্যাতনসহ সারাদেশে সরকার দলীয় ছাত্রসংঘটন কর্তৃক ধর্ষণ, গুম ও সন্ত্রাসী কর্মকাণ্ডের প্রতিবাদে গতকাল লন্ডনে এক ভার্চুয়াল প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয় ।

যুক্তরাজ্যে অবস্থানরত এমসি কলেজের সাবেক শিক্ষার্থীদের উদ্যোগে আয়োজিত এই ভার্চুয়াল মিটিংয়ে এম সি কলেজের সাবেক ছাত্রনেতা ও বাংলাদেশ ক্যাটারারস এসোসিয়েশনের সভাপতি  মোহাম্মদ আবদুল মুমিন এর সভাপতিত্বে ও বদরুজ্জামান বাবুল এর সঞ্চালনায় এতে  বক্তব্য রাখেন এম সি কলেজের সাবেক ভিপি ইকবাল হোসেন, টাওয়ার হেমল্টসের নব নির্বাচিত স্পিকার আহবাব আহমেদ, নিউহ্যাম কাউন্সিলের ডেপুটি স্পিকার ব্যারিস্টার নাজির আহমদ, কানাডা প্রবাসী সাবেক ছাত্র নেতা  ডা. সায়েফ আহমেদ, সাবেক ছাত্রনেতা সিরাজুল ইসলাম শাহীন, সুলতান আহমেদ, বিশিষ্ট আইনবিদ সলিসিটর জহির আহমেদ, সৈয়দ আনোয়ার বাবু। অতিথি হিসেবে বক্তব্য রাখেন  বাংলাদেশের সাবেক  রাষ্ট্রপতির উপদেষ্টা   মোখলেছুর রহমান চৌধুরী, বিশিষ্ট  কমিউনিটি ব্যাক্তিত্ব অধ্যাপক  মাওলানা আব্দুল কাদের সালেহ প্রমুখ।

এতে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ও বক্তব্য  রাখেন  এম সি কলেজের সাবেক ছাত্রনেতা রাজু মোহাম্মদ শিবলী, সোয়ালেহীন করিম চৌধুরী, সাঈদ জমিরুল ইসলাম বাবু, আব্দুল জলিল, কাজী পারভেজ আহমেদ, কানাডা প্রবাসী চৌধুরী আব্দুল বাছিত নাহির, ফ্রান্স প্রবাসী সাবেক ছাত্রনেতা তোফায়েল আহমদ,  আজিজুর রহমান খান, শওকত আলী, মু. আব্দুল আলী, আমিনুল ইসলাম, আব্দুল করিম, সায়েদ হোসেন, সাঈদ তোফায়েল আহমেদ, এনামুল হক বিপ্লব, হিফজুর রহমান, রফিকুল ইসলাম, মোহাম্মদ আবদুল কুদ্দুস, আবদুল মালিক, আব্দুল হামিদ ও মোহাম্মদ রহমান, সৈয়দ  তোফায়েল আহমেদ প্রমুখ।

বক্তারা বলেন, গত ২৫শে সেপ্টেম্বর এম.সি. কলেজের ছাত্রবাসে ছাত্রলীগের সন্ত্রাসীদের ধারা যে ন্যক্কারজনক গণধর্ষণের ঘটনা ঘটিয়েছে তার নিন্দা জানানোর কোন ভাষা নেই। এম সি কলেজের সাবেক ছাত্র হিসেবে আমারা লজ্জিত ও অপমানিত বোধ করছি। শাহজালাল শহপরানের পবিত্র ভূমি সিলেটকে ছাএলীগ নামধারী সন্ত্রাসীরা এই ঘৃণ্য ও ন্যক্কারজনক ঘটনার মাধ্যমে অপবিত্র করেছে। বক্তারা অবিলম্বে এইসকল ধর্ষকদের দৃষ্টান্তমূলক শাস্তি এবং ধর্ষক ও সন্ত্রাসীদের আশ্রয়দাতা গডফাদারদের গ্রেফতার করে আইনের আওতায় নিয়ে আসার জোর দাবি জানান।

বক্তারা আরো বলেন, এম সি কলেজকে যেকোনো মূল্যে সন্ত্রাস ও ধর্ষকমুক্ত করতে হবে। সেক্ষেত্রে কলেজ হোস্টেল ও কলেজ সংলগ্ন এলাকায় অতিরিক্ত নিরাপত্তা বিধান, সিসিটিভি ক্যামেরা স্থাপন, কঠিন এই পরিস্থিতির জন্য দায়ী কলেজ প্রিন্সিপাল ও হোস্টেল সুপারের পদত্যাগের দাবি জানান। তাছাড়া নোয়াখালীর বেগমগন্জে গৃহবধূকে বিবস্ত্র করে পাশবিক নির্যাতনসহ সারাদেশে প্রতিনিয়ত খুন, গুম ও ধর্ষণের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।

সিএনবাংলা/সাকিল

Sharing is caring!

 

 

shares