স্বরাষ্ট্রমন্ত্রীকে অনতিবিলম্বে পদত্যাগ করতে হবে: ভিপি নুর

সিএনবাংলা ডেস্ক:: স্বরাষ্ট্রমন্ত্রীকে অনতিবিলম্বে পদত্যাগ করতে হবে বলে মন্তব্য করেছেন ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুর।বুধবার (৭ অক্টোবর) দুপুর পৌনে ১টায় রাজধানীর শাহবাগে ধর্ষণ ও নিপীড়ন বিরোধী ছাত্র জনতার ব্যানারে আয়োজিত প্রতিবাদ সমাবেশে এ কথা বলেন তিনি।

নুরুল হক নুর বলেন, ‘প্রত্যেক ঘটনার সঙ্গে ছাত্রলীগ, যুবলীগ ও শ্রমিক লীগের দুর্বৃত্তরা জড়িত। এ সরকার ক্ষমতায় থাকার জন্য সুস্থ ধারার রাজনীতির পরিবেশ ধ্বংস করে বাংলাদেশকে একটি দুর্বৃত্তের রাজ্যে পরিণত করেছে। আজ বিচার ব্যবস্থাকে দলীয়করণ করে জনতার ন্যায়বিচার পাওয়ার অধিকার ধ্বংস করে দেওয়া হয়েছে। এ কারণে আজ বিভিন্ন জায়গায় খুন, ধর্ষণ, গুম হচ্ছে। এসবের বিচার হয় না। এসবের প্রতিবাদ করতে গেলে সরকারি দলের বাহিনী আক্রমণ করে। ’

তিনি বলেন, ‘আমাদের দাবি প্রয়োজনে আইন সংশোধন করে দ্রুত বিচার আইনে ধর্ষণের বিচার করতে হবে।ধর্ষণবিরোধী প্রতিবাদকে গণআন্দোলন এবং সামাজিক আন্দোলনে রূপ দিতে হবে। আজ আমাদের এ ধর্ষণবিরোধী আন্দোলন যদি থেমে যায়, তাহলে আমাদের ওপর নানা রকম হুমকি ও হামলা আসবে। যারা যে জায়গা থেকেই এ আন্দোলন করছেন, এ আন্দোলনকে একটি সামাজিক এবং গণআন্দোলনের রূপ দিতে হবে।

শাহবাগে প্রতিবাদ সমাবেশ শেষে কালো পতাকা মিছিল করে স্বরাষ্ট্র মন্ত্রণালয় ঘেরাও কর্মসূচি নিয়ে মিছিল শুরু হয়।

সিএনবাংলা/সাকিল

Sharing is caring!

 

 

shares