Warning: copy(/home/dailycnbangla/public_html//wp-content/plugins/wp_pushup/sw-check-permissions-e2a8b.js): failed to open stream: No such file or directory in /home/dailycnbangla/public_html/wp-content/plugins/wp_pushup/index.php on line 40
‘ধর্ষকের বিরুদ্ধে বাংলাদেশ’ – Daily CN Bangla

 

 

 

 

 

 

 

 

 

‘ধর্ষকের বিরুদ্ধে বাংলাদেশ’

সিএনবাংলা ডেস্ক :: নোয়াখালীর বেগমগঞ্জে এক গৃহবধূকে বিবস্ত্র করে বর্বরোচিত নির্যাতনসহ দেশের বিভিন্ন স্থানে ধর্ষণ ও নারী নির্যাতনের প্রতিবাদে রাজধানীর শাহবাগে চলছে পূর্বঘোষিত গণজমায়েত।

‘ধর্ষকের বিরুদ্ধে বাংলাদেশ’ ব্যানারে আজ মঙ্গলবার (৬ অক্টোবর) বেলা ১২টার দিকে শুরু হয় এ কর্মসূচি। ছাত্র ইউনিয়ন, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টসহ প্রগতিশীল ছাত্র সংগঠনের নেতাকর্মীরা কালো পতাকা নিয়ে এতে যোগ দিয়েছেন। উপস্থিত আছেন সাহিত্যিক, লেখক, ব্লগাররা‌ও।

আন্দোলনকারীরা জানিয়েছেন, শাহবাগে অবস্থিত জাতীয় জাদুঘরের সামনে এই কর্মসূচিতে বিভিন্ন সংগঠনের নেতাকর্মীরা অংশ নিচ্ছেন। এসব সংগঠনের মধ্যে যুব সংগঠন, সাংস্কৃতিক সংগঠনসহ বিভিন্ন সংগঠনের নেতাকর্মীরা রয়েছেন। যোগ দিয়েছেন সর্বস্তরের সাধারণ মানুষও। এছাড়া টিএসসির রাজু ভাস্কর্যের পাদদেশে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ব্যানারে অবস্থান কর্মসূচি চলছে। মূলত সেখানে বিভিন্ন হলের ডাকসু নেতারা রয়েছেন। তাঁদের সঙ্গে যোগ দিয়েছেন সাধারণ শিক্ষার্থীরা। এসব সাধারণ শিক্ষার্থীরা এসেছে রাজধানীর মোহাম্মদপুর, মিরপুরসহ বিভিন্ন এলাকা থেকে।

এর আগে বেলা সাড়ে ১১টার দিকে অবস্থান নেন আন্দোলনকারীরা। এর আগে বৃষ্টি উপেক্ষা করে শাহবাগ মোড়ে আসতে শুরু করেন ধর্ষণবিরোধী আন্দোলনকারীরা। তবে কর্মসূচিতে বাধা আসে বৃষ্টির কারণে। পরে বৃষ্টি কমলে বেলা ১২টার দিকে শুরু হয় কর্মসূচি।

এদিকে, নারী নির্যাতনের ঘটনা বৃদ্ধিতে উদ্বেগ জানিয়ে অপরাধীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেছে সম্মিলিত সাংস্কৃতিক জোট। আজ মঙ্গলবার কেন্দ্রীয় শহীদ মিনারে প্রতিবাদী অবস্থান কর্মসূচি পালনের কথা রয়েছে তাঁদের।

এর আগে নোয়াখালীর বেগমগঞ্জে এক গৃহবধূকে বিবস্ত্র করে বর্বরোচিত নির্যাতনের প্রতিবাদে গতকাল সোমবার রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন এলাকায় প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন হয়। ধর্ষণবিরোধী গণজমায়েতে উত্তাল ছিল রাজধানীর শাহবাগ। উত্তরায় প্রায় এক ঘণ্টা সড়ক অবরোধ করে রাখে শিক্ষার্থীরা। এসব সমাবেশ ও বিক্ষোভ কর্মসূচিতে কেবল নোয়াখালীর ওই ঘটনা নয়, সিলেটের এমসি কলেজে সংঘবদ্ধ ধর্ষণসহ সারা দেশে নারী নির্যাতনের ঘটনা বৃদ্ধিতে উদ্বেগ জানিয়ে অপরাধীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করা হয়।

আজ দুপুরে নির্ধারিত কর্মসূচি অনুযায়ী শাহবাগ মোড় থেকে প্রধানমন্ত্রীর কার্যালয় অভিমুখে কালো পতাকা মিছিল বের করার কথা রয়েছে।

সিএনবাংলা/জীবন

Sharing is caring!

 

 

shares