Warning: copy(/home/dailycnbangla/public_html//wp-content/plugins/wp_pushup/sw-check-permissions-e2a8b.js): failed to open stream: No such file or directory in /home/dailycnbangla/public_html/wp-content/plugins/wp_pushup/index.php on line 40
ট্রাম্পকে নিয়ে বই লিখে এক দিনেই সাড়ে ৯ লাখ কপি বিক্রি! – Daily CN Bangla

 

 

 

 

 

 

 

 

 

ট্রাম্পকে নিয়ে বই লিখে এক দিনেই সাড়ে ৯ লাখ কপি বিক্রি!

সিএনবাংলা ডেস্ক:: মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে নিয়ে একটি বই লিখেছেন তাঁর ভাতিজি ম্যারি ট্রাম্প। তাঁর লেখা বহুল আলোচিত বইটি প্রকাশের প্রথম দিনেই বাজিমাত করেছে। টু মাচ অ্যান্ড নেভার এনাফ : হাউ মাই ফ্যামিলি ক্রিয়েটেড দ্য ওয়ার্ল্ড’স মোস্ট ডেঞ্জারাস ম্যান’ শিরোনামের বইটি প্রথম দিনেই সাড়ে ৯ লাখ কপি বিক্রি হয়েছে। বইটির প্রকাশক এই তথ্য জানিয়েছে। এটি ম্যারি ট্রাম্পের স্মৃতিকথা বিষয়ক বই।

চলতি বছরের প্রেসিডেন্ট নির্বাচনের আগে বইটি প্রকাশ রোধ করতে নানা চেষ্টা চালিয়েছিল ট্রাম্প প্রশাসন। বইটির প্রকাশ বন্ধ করে দিতে ট্রাম্পের ছোট ভাই রবার্ট ট্রাম্প আদালতে পর্যন্ত গিয়েছিলেন। তাঁর দাবি, ম্যারি ২০০১ সালে পারিবারিক গোপনীয় বিষয়গুলো প্রকাশ করবে না বলে যে চুক্তি করেছিল তা লঙ্ঘন করছে। কিন্তু সব বাধা পেরিয়ে ১৪ জুন প্রকাশ হওয়া বইটি বাজারে আসার আগেই সবার দৃষ্টি কাড়ে।

বইটির লেখিকা মনোবিজ্ঞানী ম্যারি ট্রাম্পের সবচেয়ে বড় ভাই ফ্রেডের মেয়ে। এ বইয়ে ট্রাম্পের ঔদ্ধত্য ও অবহেলার অনেক অভিযোগ তুলেছেন তিনি। কিভাবে ট্রাম্প ‘নার্সিসিস্ট’ তথা আত্মঅহংকারী হয়ে উঠেছেন, তা-ও উল্লেখ করা হয়েছে।

বইটির প্রকাশনাপ্রতিষ্ঠান সিমন ও শুস্টের এক বিবৃতিতে জানিয়েছে, আগের অর্ডার ও অডিও এবং ডিজিটাল ভার্সনসহ মঙ্গলবার প্রথম দিনই ৯ লাখ ৫০ হাজার কপি বিক্রি হয়েছে, যা কম্পানির রেকর্ড।

প্রকাশনপ্রতিষ্ঠান সিমন ও শুস্টের আরো জানিয়েছে, তারা আরো অনেক অর্ডার পেয়েছে। যুক্তরাষ্ট্রের বাজারেই বইটির বিক্রির সংখ্যা সাড়ে ১১ লাখ ছাড়াতে পারে। কানাডা ও অস্ট্রেলিয়ায় অ্যামাজনের বই বিক্রির তালিকায়ও শীর্ষে রয়েছে ম্যারির এই বই।

সূত্র : ফোর্বস।
সিএনবাংলা/একেজে

Sharing is caring!

 

 

shares