Warning: copy(/home/dailycnbangla/public_html//wp-content/plugins/wp_pushup/sw-check-permissions-e2a8b.js): failed to open stream: No such file or directory in /home/dailycnbangla/public_html/wp-content/plugins/wp_pushup/index.php on line 40
ভিটামিন ‘এ’ ক্যাম্পেইন আজ থেকে শুরু – Daily CN Bangla

 

 

 

 

 

 

 

 

 

ভিটামিন ‘এ’ ক্যাম্পেইন আজ থেকে শুরু

সিএনবাংলা ডেস্ক :: আজ থেকে শুরু হচ্ছে ভিটামিন ‘এ’ ক্যাম্পেইন। সারা দেশে দুই কোটির বেশি শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে। এ ক্যাম্পেইন রোববার (৪ অক্টোবর) থেকে শুরু হয়ে চলবে ১৭ অক্টোবর পর্যন্ত।

এই সময়ের মধ্যে আট দিন এই ক্যাপসুল খাওয়াবে স্বাস্থ্য অধিদফতরের আওতাধীন জাতীয় পুষ্টি সেবা ও জনস্বাস্থ্য প্রতিষ্ঠান (আইপিএইচএন)। আগে প্রতিবছর কার্যক্রমটি পরিচালিত হয়েছে এক দিনে। করোনাভাইরাস সংক্রমণের কারণে স্বাস্থ্য সুরক্ষার বিষয় মাথায় রেখে এক দিনের কর্মসূচি আট কার্যদিবসে করা হবে।

এবার এক লাখ ২০ হাজার সেন্টারে দুই লাখ ৪০ হাজার স্বেচ্ছাসেবকসহ স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা বিভাগের স্থায়ী কর্মীরা এই ক্যাপসুল খাওয়াবেন।

এই সময়ে নির্ধারিত টিকাদান কেন্দ্রগুলোতে পর্যায়ক্রমে ৬ থেকে ১১ মাস বয়সী শিশুদের একটি নীল রঙের এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী শিশুদের একটি লাল রঙের উচ্চ ক্ষমতাসম্পন্ন ভিটামিন-এ ক্যাপসুল খাওয়ানো হবে।

সিএনবাংলা/জীবন

Sharing is caring!

 

 

shares