অক্সিজেন গ্রহণের স্বার্থে বেশি বেশি করে গাছ রোপণ করতে হবে —- শফিউল আলম চৌধুরী নাদেল

সিএনবাংলা  ডেস্ক : বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় সংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল বলেছেন, বৃক্ষরোপণ মহৎ একটি কাজ। পৃথিবীর শ্রেষ্ঠ কাজের মধ্যে উত্তম হচ্ছে বৃক্ষরোপণ। বৃক্ষ মানুষকে প্রতিনিয়ত অক্সিজেন দিচ্ছে। অক্সিজেন গ্রহণের স্বার্থে আমাদেরকে বেশি বেশি করে গাছ রোপনের পাশাপাশি এর পরিচর্যা করতে হবে।

তিনি আরো বলেন, রোটারী ক্লাব ও রোটারিয়ানরা বিশ্বব্যাপী মানুষের কল্যাণে নিঃস্বার্থে কাজ করে যাচ্ছে। আর্তমানবতার কল্যাণে রোটারিয়ানদের সকল কাজ অত্যান্ত প্রশংসনীয়। রোটারী ক্লাবগুলো সারা বিশ্বে বন্ধুত্ব সুলভ সম্পর্ক তৈরী করে মানব সেবামূলক কার্যক্রম পরিচালনা করছে। বর্তমান পরিস্থিতে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা দেশবাসীকে সতর্কতার সাথে চলার নির্দেশ দিয়েছেন। তিনি সরকারের নির্দেশনা মেনে মহামারী করোনা ভাইরাসকে প্রতিহত করতে সচেতন হয়ে স্বাস্থ্য বিধি মেনে চলার আহবান জানান।

তিনি ২৫ সেপ্টেম্বর শুক্রবার বিকালে সিলেট এম সি কলেজ মহিলা হোস্টেলের হলরুমে রোটারি ক্লাব অব সিলেট এলিগ্যান্স এর পিপি রোটারিয়ান মোঃ দিলওয়ার হোসেইনের উদ্যোগে চলমান ১০ হাজার ফলজ, বনজ ও ঔষধী বৃক্ষরোপণ ও বিতরণ কর্মসূচির সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

পিপি রোটারিয়ান মোঃ দিলওয়ার হোসেইনের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন পাইলটিয়ান মোরারিয়নদের পক্ষে হুমায়ুন মজিদ টিটু, মুছা রেজা চৌধুরী, সামসুল আলম, রোটারিয়ান ডাঃ মুক্তাদির কোরেশী, মৌচাক সাহিত্য পরিষদের সাধারণ সম্পাদক রেবেকা জাহান রোজি, রোটারিয়ান এডভোকেট নিজাম উদ্দিন, রোটারিয়ান মাহবুব আহমদ, সেতুবন্ধন সামাজিক সাংস্কৃতিক পরিষদের সভাপতি কামাল আহমেদ, সাংগঠনিক সম্পাদক রায়হান চৌধুরী, সুনামগঞ্জ নাগরিক উন্নয়ন ফোরামের সভাপতি আক্তার হোসেন, রোটারেক্ট ক্লাব এলিগ‍্যান্সের সভাপতি আব্দুস শহিদ সাদেক, সাধারণ সম্পাদক ফাহাদ আহমেদ, পিপি রিনা বেগম, আইপিপি সুহিন আহমেদ, ট্রেজারার নৌরিন জাহান ইশা প্রমুখ।

অনুষ্ঠানে সিলেট জুনের ইন্টারেক্ট রোটারেক্টদের পক্ষ থেকে সভাপতি সাধারণ সম্পাদকগণ প্রধান অতিথির কাছ থেকে গাছের চারা গ্রহন করেন। এদিকে দিনব্যাপী রোটারেক্রট ইন্টারেক্টদের একটি টুপাটুপি অনুষ্ঠান সম্পন্ন হয়।

অনুষ্ঠানে সকল রোটারিয়ান, রোটারেক্ট, ইন্টারেক্টবৃন্দ উপস্থিত ছিলেন। সভাপতির বক্তব্যে পিপি রোটারিয়ান মোঃ দিলওয়ার হোসেইন পাইলটিয়ান মোরারিয়ন ও বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় সংগঠনিক সম্পাদক বন্ধুবর শফিউল আলম চৌধুরী নাদেল শত ব্যবস্তার মধ্যে চলমান ১০ হাজার বৃক্ষরোপণ ও বিতরণ কর্মসূচির সমাপনী অনুষ্ঠান উপস্থিত হওয়ায় তাকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

তিনি ৮৬/৮৮ পাইলটিয়ান মোরারিয়ান, রোটারিয়ান জেলা ৩২৮২, রোটারেক্ট, ইন্টারেক্টদের সহযোগিতায় অনুষ্ঠান সফলভাবে সম্পন্ন হওয়ায় কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। তিনি পরিবেশ রক্ষার স্বার্থে গাছের চারা রোপণ কার্যক্রম অব্যাহত থাকবে জানান।

সিএনবাংলা /শোভন

Sharing is caring!

 

 

shares