আলিয়া’র মাঠ ইজারার দরপত্র বাতিল করায় জেলা প্রশাসক ও মেয়রকে অভিনন্দন

সিএনবাংলা ডেস্ক: সিলেট সরকারি আলিয়া মাদ্রাসার মাঠ ইজারার দরপত্র বাতিল করায় সিলেট সিটি কর্পোরেশন মেয়র আরিফুল হক চৌধুরী ও সিলেট জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলামকে অভিনন্দন জানিয়ে অত্র এলাকায় অবস্থানরত বাসিন্দা ও মাদ্রাসা শিক্ষার্থীরা।

আলিয়া মাদ্রাসা শিক্ষার্থী হাফেজ শরিফ মুহাম্মাদ শাহজালাল জানান, করোনা আতঙ্কের মধ্যেই সিলেট সরকারি আলিয়া মাদ্রাসা মাঠে কোরবানির হাট বসানোর সিদ্ধান্ত থেকে সরে আসার জন্য এবং মাদ্রাসা মাঠের পবিত্রতা রক্ষা ও আমাদের আবেগকে সম্মান জানানোর জন্য সিসিক মেয়র ও সিলেট জেলা প্রশাসনকে মাদ্রাসা শিক্ষার্থীদের পক্ষ আন্তরিক ধন্যবাদ ও অভিনন্দন জানান।

ইজারা প্রদানের লক্ষ্যে সিলেট সিটি কর্পোরেশনের দরপত্র আহবানের পরপরই সিলেট সরকারি আলিয়া মাদরাসা মাঠে
হাট বসানো নিয়ে শুরু হয় বিতর্ক। আলিয়া মাদরাসার মাঠে পশুর হাট বসানোর যুক্তি কতা নিয়ে প্রশ্ন তুলে আন্দোলনের ডাক দেন মাদরাসার শিক্ষার্থীরা ও এলাকাবাসী। এরই প্রেক্ষিতে গত বুধবার(১৫ জুলাই) বিভিন্ন পত্র পত্রিকায় পুনরায় বিজ্ঞপ্তি দিয়ে আলিয়া মাদরাসা মাঠ ইজারার দরপত্র বাতিল করে বিজ্ঞপ্তি প্রকাশ করে সিসিক।

উল্লেখ্য করোনা আতঙ্কের মধ্যেই সিলেট সরকারি আলিয়া মাদ্রাসা মাঠে কোরবানির হাট বসানোর সিদ্ধান্ত নিয়েছিল সিলেট সিটি করপোরেশন। তারই প্রতিবাদ স্বরুপ মাদ্রাসা মাঠ প্রাঙ্গনে মানববন্ধ, লিগ্যাল নোটিশ, সিলেট সিভিল সার্জন ও সিসিক মেয়র বরাবর স্মারকলিপি প্রদান করে সিলেট আলিয়া মাদ্রাসার শিক্ষার্থীরা। আর তাই মাদরাসা মাঠ ইজারার সিদ্ধান্ত থেকে সরে আসতে হয় সিটি কর্পোরেশনকে।

 

সিএনবাংলা/একেজে

Sharing is caring!

 

 

শেয়ার করুন

এ বিভাগের আরো খবর

 

 

shares