সিলেট গ্যাস ফিল্ড থেকে পরিশোধিত তৈল পরিবহন চালুর দাবীতে ট্যাঙ্কলরী শ্রমিকদের সভা

সিএনবাংলা ডেস্কঃ সিলেট গ্যাস ফিল্ড থেকে চলাচলকৃত ট্যাঙ্কলরী মালিক শ্রমিকদের বাঁচাতে গ্যাস ফিল্ড থেকে পরিশোধিত তৈল পরিবহন চালুর দাবীতে সিলেট বিভাগীয় ট্যাঙ্কলরী শ্রমিক ইউনিয়ন-২১৭৪ এর উদ্যোগে এক প্রতিবাদ সভা  ১৯ সেপ্টেম্বর শনিবার দুপুরে নগরীর দক্ষিণ সুরমার পিরোজপুরস্থ কার্যালয়ে অনুষ্ঠিত হয়।

প্রতিবাদ সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ ট্যাঙ্কলরী শ্রমিক ইউনিয়ন ফেডারেশনের সভাপতি হাজী শাহজাহান ভূইয়া।

সিলেট বিভাগীয় ট্যাঙ্কলরী শ্রমিক ইউনিয়নের সভাপতি মনির হেসেনের সভাপতিত্বে ও দপ্তর প্রধান সহকারী মোঃ রকিব হাসানের পরিচালনায় প্রতিবাদ সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন চট্টগ্রাম বিভাগীয় ট্যাঙ্কলরী শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক এম জসিম উদ্দিন রানা, ফেনী জেলা ট্যাঙ্কলরী শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আব্দুল হাই সুমন, সাংগঠনিক সম্পাদক জাহিদুল আলম, ব্রাহ্মণবাড়িয়া ট্যাঙ্কলরী শ্রমিক ইউনিয়নের সভাপতি মোঃ হোহেল খন্দকার, সাধারণ সম্পাদক হারুন মোল্লা, সিলেট বিভাগ ট্যাঙ্কলরী পরিবহন শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আব্দুল হান্নান।

বক্তব্য রাখেন সিলেট বিভাগীয় ট্যাঙ্কলরী শ্রমিক ইউনিয়নের সহ সভাপতি কাউছার আহমদ, সাধারণ সম্পাদক সোহেল আহমদ, সাংগঠনিক সম্পাদক আব্দুল আজিজ প্রমুখ। প্রতিবাদ সভায় ট্যাঙ্কলরী শ্রমিক ইউনিয়নের উপদেষ্টাবৃন্দ সহ অসংখ্য শ্রমিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সভায় বক্তারা সিলেট গ্যাস ফিল্ড থেকে চলাচলকৃত ট্যাঙ্কলরী মালিক শ্রমিকদের বাঁচাতে গ্যাস ফিল্ড থেকে পরিশোধিত তৈল পরিবহন চালুর দাবী জানিয়ে বলেন, করোনাকালীন মহামারী সময় কষ্টের মধ্যে জীবন যাপন করছেন শ্রমিকগণ। এ দুর্যোগের সময় হঠাৎকরে ২ মাস যাবৎ সিলেট গ্যাস ফিল্ড থেকে পরিশোধিত তৈল পরিবহন বন্ধ করা হয়েছে। তেল পরিবহন বন্ধ করায় মালিক-শ্রমিকগণ উভয়ই প্রতিনিয়ত ক্ষতিগ্রস্ত হচ্ছেন।

বক্তারা মানবিক দিক বিবেচনা করে অনতিবিলম্বে গ্যাস ফিল্ড থেকে পরিশোধিত তৈল পরিবহন চালু করার জোর দাবী জানান। অন্যথায় মালিক-শ্রমিক ঐক্যবদ্ধ হয়ে কঠোর কর্মসূচির ডাক দিতে বাধ্য হবে।

প্রতিবাদ সভায় ২৩ সেপ্টেম্বর বুধবার এর মধ্যে কোন সুরাহা না হলে আগামী ২৪ সেপ্টেম্বর বৃহস্পতিবার থেকে বাংলাদেশের পূর্বাঞ্চল তথা চট্টগ্রাম ও সিলেট বিভাগের সকল প্রকার ট্যাঙ্কলরী অনির্দিষ্ট কালের জন্য বন্ধ এবং আগামী ২৭ সেপ্টেম্বর রোববার থেকে সারাদেশে সকল প্রকার ট্যাঙ্কলরী বন্ধ করে দেয়ার ঘোষণা দেয়া হয়।

 

সিএনবাংলা/এসকেএআর

Sharing is caring!

 

 

shares